বৃহস্পতিবার , জুন 17 2021
সদ্য সংবাদ
Home / দূর্ঘটনা / সিরাজগঞ্জে ইটভাটার চুলার দেয়াল ধসে শ্রমিক নিহত

সিরাজগঞ্জে ইটভাটার চুলার দেয়াল ধসে শ্রমিক নিহত


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট সময়: ০২ঃ০৮ ঘন্টা: ১১ মে : ২০২১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ইটভাটার চুলার দেয়াল ধসে শহীদুল ইসলাম (৫০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই শ্রমিক। মঙ্গলবার (১১ মে) সকাল ১১ টার দিকে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ঘোড়াচরা এলাকা সোনালী ইটভাটায় এ ঘটনা ঘটে। নিহত শহীদুল ইসলাম সদর উপজেলার ফুলকোচা গ্রামের মজিবর রহমানের ছেলে। আহতরা হলেন, চক মিরাকোল গ্রামের মৃত আব্দুল গনির ছেলে আবুল হোসেন ও একই এলাকার বাসিন্দা আব্দুস সালাম (৪৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিনের পুরাতন সোনালী ইটভাটার চুলা সংস্কার না করেই ইট পোড়ানোর কাজ করছিল। মঙ্গলবার সকালে ১৩ জন শ্রমিক চুলার ভেতর থেকে পোড়ানো ইট বের করার কাজ করছিলেন। এ অবস্থায় চুলার দেয়াল ধসে পড়লে তিন শ্রমিক তার নীচে চাপা পড়ে। এ সময় অন্য শ্রমিক ও স্থানীয়রা শহীদুল ইসলামের মরদেহ উদ্ধার করে এবং বাকী দু শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান এসব তথ্য নিশ্চিত করে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে একজনের মরদেহ পেয়েছি। দুজনকে হাসাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয়রা জানান।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালিয়েছি। এখানে ১৩ জন শ্রমিক কাজ করেছেন। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে এবং দুজন আহত হয়েছেন। বাকীরা অক্ষত আছে।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবার জরিমানা 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২৫৩ ঘন্টা, জুন  ১৬, ২০২১ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।