সদ্য সংবাদ
Home / আইন আদালত / সিরাজগঞ্জে সন্তান হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

সিরাজগঞ্জে সন্তান হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জের শাহজাদপুরে ৯ মাস বয়সী শিশু সন্তানকে জবাই করে হত্যার দায়ে মুক্তি খাতুন (২১) নামে মাকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর পৌণে ১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। সাজাপ্রাপ্ত মুক্তি খাতুন শাহজাদপুর উপজেলার ছোট মহারাজপুর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে ও একই গ্রামের আব্দুল্লাহ আল মামুনের স্ত্রী।

সিরাজগঞ্জ জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গাজী আব্দুর রহমান যমুনাপ্রবাহ.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, আড়াই বছর আগে আব্দুল্লাহর সঙ্গে ২০১৭ সালে মুক্তি পারভীনের বিয়ে হয়। তাদের সংসারে মো. মাহমুদুল্লাহ ওরফে মাহিম ওরফে বেলাল নামে এক শিশু সন্তানের জন্ম হয়। ২০২০ সালে শিশুটির বয়স ৯ মাস হয়। এ সময় পরিবারের সকলেই তাকে আদর যতœ করতে থাকে। ওই বছরের ২৮ এপ্রিল রাতে আব্দুল্লাহ ধান কাটার কাজে নওগাঁ চলে যান। এরপর বাড়ির সকলে তারাবীর নামাজ পড়ার জন্য আব্দুল্লাহর বড় চাচা সোনাউল্লাহর বাড়ি যান। তারাবি নামাজ পড়া শেষে আব্দুল্লাহর মা ও বোন বাড়িতে এসে শিশু মাহমুদুল্লাহর গলাকাটা মরদেহ দেখতে পান। শিশুটির হাত ও মুখে টেপ দিয়ে আটকানো ছিল। এ সময় মুক্তি খাতুন পলাতক ছিল। ওই রাতেই শাহজাদপুরের থানাঘাট এলাকায় চেকপোস্ট বসিয়ে তাকে আটক করে পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে স্ত্রী মুক্তি খাতুনকে একমাত্র আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার শুনানী শেষে মঙ্গলবার দুপুরে আসামীর উপস্থিতিতে বিচারক এই রায় দেন।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *