সদ্য সংবাদ
Home / কৃষি ও শিল্প / ১৪ মাসেও বকেয়া পাওনা পরিশোধ না করায় দুর্ভোগে জুটমিল শ্রমিকরা

১৪ মাসেও বকেয়া পাওনা পরিশোধ না করায় দুর্ভোগে জুটমিল শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জ: করোনা মহামারীতেও গত ১৪ মাসে বকেয়া পাওনা পরিশোধ না করায় চরম দূর্ভোগে রয়েছে জুটমিল শ্রমিকরা। হাজার হাজার শ্রমিক পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে বলে দাবী করেছেন শ্রমিক নেতৃবৃন্দ।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে সিরাজগঞ্জ মুক্তির সোপানে বন্ধ হওয়া জাতীয় জুট মিল চালু ও যাবতীয় বকেয়া পাওনা পরিশোধের দাবীতে আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন ২৫টি রাষ্ট্রায়াত্ব জুটমিল বন্ধ করে দেয়া হয়েছে। সে সময় সরকারের পক্ষ থেকে দুই মাসের মধ্যে বকেয়া পরিশোধ ও তিন মাসের মধ্যে মিল চালুর প্রতিশ্রুতি দেয়া হলেও গত ১৪ মাসে কোন পদক্ষেপ নেয়া হয়নি। অবিলম্বে শ্রমিকদের আইনসম্মত পাওনা পরিশোধ ও বন্ধ হওয়া সকল জুটমিল জালুর দাবী জানান বক্তারা।

জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহবায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি সিপিবির জেলা সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জাসদের সাধারণ সম্পাদক আবু বকর ভুইয়া, জাতীয় মুক্তি কাউন্সিলের আহবায়ক বরকতুল্লাহ ও জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের যুগ্ন আহবায়ক সেলিম উদ্দিন।

বিক্ষোভ সমাবেশে জাতীয় জুটমিলের ৫ শতাধিক শ্রমিক-কর্মচারি অংশ নেয়।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *