শনিবার , জুলাই 31 2021
Home / গুরুত্বপূর্ণ / হাইট্যা রওনা দিলেও আগে আইসত্যাম!

হাইট্যা রওনা দিলেও আগে আইসত্যাম!

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: আড়াই ঘন্টার রাস্তা, আইসতে টাইম লাইগলো ১৭ ঘন্টা। এর থেইক্যা যদি হাইট্যা রওয়ানা দিলামনি, তাও মনে অয় আগেই আইসপ্যার পাইরত্যাম।মঙ্গলবার (২০ জুলাই) বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় এলাকায় ঢাকা থেকে ফেরা কয়েক যাত্রী নিজেদের মধ্যে আলাপচারিতায় এসব কথা বলছিলেন। স্বল্পপথেও দীর্ঘক্ষণ ধরে চরম দূর্ভোগের মধ্য দিয়ে ভ্রমণ শেষে নিজ নিজ বাড়ির উদ্দেশ্যে যাবার জন্য অটোরিকশার জন্য দাঁড়িয়ে দাঁড়িয়ে আলাপ করছিলেন গার্মেন্টসকর্মী শরিফুল, আজাদুল, রবিন, কাঠমিস্ত্রি দেলহোসেন, নির্মাণ শ্রমিক নজরুল ও দুলালসহ বেশ কয়েক শ্রমজীবি মানুষ। শ্রমজীবি এসব মানুষ সিরাজগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জানতে চাইলে তারা বলেন, দুর্ভোগের কথা আর কি বলবো ভাই, যদি হাইটা আইসত্যাম তাও এত সময় লাইগতো না। চান্দুরা থেকে সিরাজগঞ্জের দুরুত্ব একশো কিলোমিটারও না।  দেড় ঘন্টার মধ্যেই আসা যায়। কিন্তু ট্রাক আর বাসে চড়ে আমাদের আসতে সময় লাগলো পাক্কা ১৭ ঘন্টা। ছামেনা খাতুন নামে অপর এক নারী গার্মেন্টসকর্মী বলেন, আমরা আর মানুষ নাই। কথা কওয়ার ধৈর্য্যও নাই। এত কষ্ট কইর‌্যা আগে কুনদিন যাতায়াত করি নাই।

শফিকুল ইসলাম নামে বেসরকারি চাকরীজীবি বলেন, রাত ১০টায় রওয়ানা দিয়েছি মহাখালি থেকে। এখানে এসে নামিয়ে দিলো আড়াইটায়। বঙ্গবন্ধু সেতুর ওপারে বেশিরভাগ সময়ই যানজট ছিল। আর গাড়ী যখন চলেছে-সেটা যেন মনে হয়েছে পিপড়া গতিতে। ঈদে ঘরেফেরা এসব মানুষেরা বলেন, ১০ মিনিট পিপড়ার গতিতে গাড়ী চললে এক ঘন্টা দাঁড়িয়ে থাকে। এভাবেই সারা পথ আমাদের আসতে হয়েছে। তবে বঙ্গবন্ধু সেতু পার হবার পর যানজট কিছুটা কম।

সূত্র: বাংলানিউজ

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বায়াতুস সালাত জামে  মসজিদের উদ্বোধন

জহুরুল ইসলাম, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম বেলকুচি : সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার শেরনগর পশ্চিম পাড়া বায়াতুস …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।