সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহণ চলছে উত্তরের মহাসড়কে

স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহণ চলছে উত্তরের মহাসড়কে

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ১৭০৯ ঘন্টা, জুলাই ১৫, ২০২১

সিরাজগঞ্জ: করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১৪ দিন পর চালু করা হয়েছে গণপরিবহণ। মাস্ক পড়ে এবং অর্ধেক যাত্রী নেয়ার শর্তে গণপরিবহণ চলার অনুমতি দেয়া হয়েছে। আর এসব শর্ত মেনেই উত্তরের মহাসড়কে চলছে যাত্রীবাহী বাসসহ অন্যান্য গণপরিবহন। বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরের দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় ও নলকা এলাকায় সরেজমিনে গেলে শত শত গণপরিবহণের চোখে পড়ে। এসব পরিবহণে অর্ধেকে যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। এমনকি আঞ্চলিক বাসগুলোতেও ছিল অর্ধেক যাত্রী। তবে শতকরা ৬০ শতাংশ ভাড়া বেশি নেয়ার ব্যাপারে যাত্রী ও পরিবহণ শ্রমিকদের সাথে তর্ক করতেও দেখা যায়।

কথা হয় বগুড়া-সিরাজগঞ্জগামী নিশাত পরিবহণের চালক রইজ উদ্দিনের সাথে। তিনি বলেন, বগুড়া থেকে অর্ধেক যাত্রী নিয়েই এসেছি। রাস্তায় কোন যাত্রী তুলতে পারি নাই। ৬০ ভাগ ভাড়া বেশি চাওয়া নিয়ে যাত্রীদের সাথে ঝগড়া করতে হয়। একই কথা বলেন, রাজশাহী-ঢাকা রুটের পিংকি পরিবহণের চালক লিটন বিশ্বাসের। তিনি বলেন, প্রতি সিটে একজন করে যাত্রী নিয়ে যেতে হচ্ছে। সরকার শতকরা ৬০ ভাগ বেশি ভাড়া নেয়ার কথা বললেও যাত্রীরা সেটা নিয়ে সমস্যা সৃষ্টি করছে। আমরা ৫০/৬০ টাকা করে কম নিয়েই ঢাকার দিকে যাচ্ছি। তবে ঢাকা থেকে আসার পথে সেটা পুষিয়ে যাবে বলে মনে করেন তিনি।

খালেক এন্টারপ্রাইজের সুপার ভাইজার বাবু মিয়া, সরকার ট্রাভেলসের সুপার ভাইজার সেলিম হোসেনসহ অনেকেই বলেন, আমরা প্রতিটি যাত্রীদের মুখে মাস্ক থাকাটা নিশ্চিত করছি। মাস্ক না থাকলে কোন যাত্রীকে গাড়ীতে তুলছি না। কথা হয় শর্মিলা বেগম, আজাদুর রহমান, সোহেল মাহমুদ, আফিফ আল আসাদসহ বেশ ক’জন যাত্রীর সাথে। তারা বলেন, যে হারে করোনা বাড়ছে, তাতে করে মাস্ক পাড়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। প্রয়োজনের তাগিদে গাড়ী ভ্রমণ করতে হচ্ছে। সে ক্ষেত্রে আমরা নিজেদের সেভের জন্যই স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করছি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসাইন যমুনাপ্রবাহ.কমকে বলেন, এখন পর্যন্ত যতগুলো গণপরিবহণ আমরা তল্লাশী করেছি, প্রত্যেকটাতেই অর্ধেক যাত্রী ছিল। যাত্রীদের মুখে মাস্ক নিশ্চিতের জন্য পরিবহণ শ্রমিকদের বার বার বলা হচ্ছে। অতিরিক্ত যাত্রী বহণ কিংবা মাস্ক পরিধান না থাকলেই আমরা ব্যবস্থা নেব।

About jamuna

আবার চেষ্টা করুন

প্রেমিকা ও তার মাকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম:  মৃত্যুর জন্য প্রেমিকা ও তার মাকে দায়ী করে প্রেমিকার ছবিসহ ফেসবুকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *