সদ্য সংবাদ
Home / করোনা সংবাদ / সিরিঞ্জ সংকটে বেলকুচিতে বন্ধ ভ্যাকসিন কর্যক্রম

সিরিঞ্জ সংকটে বেলকুচিতে বন্ধ ভ্যাকসিন কর্যক্রম

জহুরুল ইসলাম, বেলকুচি প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের বেলকুচিতে করোনা ভ্যাক্সিনের ইনজেকশনের সিরিঞ্জ সংকটের কারণে ভ্যাকসিন কার্যক্রম বন্ধ রয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই কার্যক্রম স্বাভাবিক থাকলেও বুধবার (৬ অক্টোবর) সকাল থেকে তা বন্ধ রয়েছে। যার কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন নিতে আসা শত শত মানুষ ফিরে যাচ্ছেন। 
ভ্যাকসিন নিতে আসা উপজেলার ধুকরিয়া বেড়া ইউনিয়নের আব্দুর রহিম জানান, আমি ঢাকায় একটি প্রাইভেট ফার্মে চাকরির করি। আনলাইনে আবেদন করেছিলাম ভ্যাকসিন নেওয়ার জন্য। আমার প্রথম ডোজের তারিখ ছিল আজকে। যার কারণে গতকাল অফিস থেকে ছুটি নিয়েছি ভ্যাকসিনর জন্য। কিন্তু আজ দেখি সিরিঞ্জের জন্য ভ্যাকসিন দেওয়া বন্ধ। আমার আজকে দিনই ছুটি। আগামীকাল সকালে অফিস ধরতে হবে। এই নিয়ে বিপাকে পরে গেছি। শুধু আমার একার সমস্যা হয়নি। আমার মত শত শত মানুষ কাজ ফেলে রেখে ভ্যাক্সিন নিতে এসে কার্যক্রম বন্ধ থাকায় ফেরত যাচ্ছেন। এই সমস্যার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের যারা দায়িত্বে রয়েছেন তাদের অবশ্যই গুরুত্ব দেওয়া উচিত। 
বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মোফাখখারুল ইসলাম জানান, আমাদের ভ্যাকসিন কার্যক্রম গতকাল পর্যন্ত স্বাভাবিক ছিল। হঠাৎ করে ইনজেকশনের সিরিঞ্জ সংকট দেখা দেওয়ার কারণে ভ্যাকসিন কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। সিরিঞ্জ আমাদের হাতে পেলে আবার এই কার্যক্রম স্বাভাবিক গতিতে চলবে। 
এই বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. রাম পদ রায় প্রতিবেদককে মুঠো ফোনে জানান, আমাদের হাতে ইনজেকশনের সিরিঞ্জ এসেছে। আমারা বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাকে অবহিত করেছি। আশা করছি আগামীকাল থেকে ভ্যাকসিন কার্যক্রম সচল হবে। 

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *