সদ্য সংবাদ
Home / জাতীয় / শেষ হলো সিরাজগঞ্জে শিশু সাংবাদিকদের নিয়ে হ্যালোর দুদিন ব্যাপী কর্মশালা

শেষ হলো সিরাজগঞ্জে শিশু সাংবাদিকদের নিয়ে হ্যালোর দুদিন ব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জ জেলায় ৩য় বারের মত অনুষ্ঠিত হলো বিশ্বের প্রথম বাংলা ওয়েব সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালার সমাপনী দিন সোমবার বিকেলে শিশু সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন পুলিশ সুপার হাসিবুল আলম। এর আগে রবিবার সকালে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ উদ্বোধন করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি ও হ্যালোর সমন্বয়ক ইসরাইল হোসেন বাবুর সঞ্চলনায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য্য, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ফেরদৌস রবিন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হীরুক গুণ ও দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টিমিডিয়ার এসিস্ট্যান্ট প্রসিউসার আফরিন মিম। উদ্বোধনী দিনে জেলা তথ্য অতিথি ছিলেন অফিসার আবুল খায়ের, স্থানীয় দৈনিক যমুনা প্রবাহ পত্রিকার সম্পাদক মোস্তফা কামাল ও সিরজাগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সিনিয়র সাংবাদিক হীরক গুণ।

সমাপনী অনুষ্ঠানে পুলিশ সুপার হাসিবুল আলম শিশুর অধিকার এবং জাতিসংঘ শিশু সনদ বাস্তবায়নে হ্যালোর এই উদ্যোগকে সাধুবাদ জানান। পাশাপাশি তিনি সমাজে ঘটে যাওয়া শিশু সংক্রান্ত ঘটনাগুলো আরও যন্ত সহকারে এখানে প্রকাশের অনুরোধ করেন। পাশাপাশি বাল্যবিয়ে, আত্বহত্যা, পরিবেশ দূষণ, নিদিষ্ট স্থান ছাড়া যত্রতত্র ময়লা-আর্বজনা ফেলার বিষয়ে জনগনকে সচেতন করতে হ্যালোতে সংবাদ প্রকাশের জন্য শিশু সাংবাদিকদের প্রতি পরামর্শ দেন।    

এরআগে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, সাংবাদিকতাকে গণতন্ত্রের অন্যতম পিলার বা স্তম্ভ বলা হয়। একটি সমাজের অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ে সাংবাদিকরা বিশেষ ভুমিকা রাখে। আজকের এই কর্মশালা থেকে শিশুরা সাংবাদিকতা শিখে শিশুদের অধিকার ও শিশু অধিকারের সিমা পরিসিমা প্রসংগে জেনে শিশু অধিকার বাস্তবায়নে সচেষ্ট ভুমিকা রাখতে পারবে বলে আমি মনে করি।

কর্মশালায় অংশগ্রহণকারি শিশুরা বলেন, টিভি ও অনলাইনে সাংবাদিকদের কাজ দেখে আমাদের এ কাজ করার আগ্রহ হয়। আমরা শিশু সাংবাদিক হিসেবে কাজ করার আগ্রহ নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছি। এই প্রশিক্ষণ থেকে আমরা শিশু অধিকার বিষয়ে জানব ও শিশুদের অধিকার বাস্তবায়নে হ্যালোতে সংবাদ তৈরি করতে পারব ও হ্যালোর মাধ্যমে আমাদের কথা বলতে পারব।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *