সদ্য সংবাদ
Home / আইন আদালত / সিরাজগঞ্জে শিশু ধর্ষণ-হত্যা: আপীল বিভাগেও আসামির মৃত্যুদণ্ড বহাল

সিরাজগঞ্জে শিশু ধর্ষণ-হত্যা: আপীল বিভাগেও আসামির মৃত্যুদণ্ড বহাল

জাতীয় বার্তাকক্ষ || যমুনাপ্রবাহ.কম

ঢাকা: আট বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে সিরাজগঞ্জ সদরের শাহিদুল ইসলাম শেখের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।শাহিদুল ইসলাম শেখের করা জেল আপিল খারিজ করে সোমবার (৯ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ভার্চ্যুয়াল বেঞ্চ এ রায় দেন। রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান। সদরের ডুমুর ইসা পশ্চিমপাড়া গ্রামের শাহিদুলের বিরুদ্ধে অভিযোগ, তিনি আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর হত্যা করেছেন। তিনি পরবর্তীতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। বিচার শেষে ২০১৩ সালের ২ জানুয়ারি সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন।

পরবর্তীতে হাইকোর্ট বিভাগ ২০১৮ সালের ৯ জুলাই ডেথ রেফারেন্স মামলায় অভিযুক্ত শাহিদুলকে দেওয়া বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন করেন। ওই রায়ের বিরুদ্ধে শাহিদুল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জেল আপিল দায়ের করেন।

সোমবার শুনানি শেষে আপিল বিভাগ জেল আপিল খারিজ করে দিয়ে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ এবং হাইকোর্ট বিভাগের অনুমোদিত মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন।

সূত্র: বাংলানিউজ

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *