সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / সিরাজগঞ্জে লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে পুলিশ

সিরাজগঞ্জে লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে পুলিশ


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: দুদিন ঢিলেঢালাভাবে চলার পর লকডাউনের তৃতীয় দিনে সিরাজগঞ্জে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। শহরের বিভিন্ন সড়কের বাঁশ কিংবা দড়ি দিয়ে ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে।
গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকেই শহরে কোন প্রকারের যান চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শহরের বাজার স্টেশন এলাকা থেকে এস এস রোড, পৌরসভা রোড ও মুজিব সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়েছে। তবে পণ্যবাহী পরিবহণ চলাচলের জন্য বাজার স্টেশন এলাকা থেকে নিউ ঢাকা রোড, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা সড়ক ও বগুড়া রোড চালু রয়েছে।
এদিকে শহরের ভেতরের বিভিন্ন সড়কে মুভমেন্ট পাশ ছাড়া কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে চেকপোষ্ট। রিকশায় কোন অযাচিত যাত্রী দেখলেই ফিরিয়ে দেয়া হচ্ছে। মুক্তিযোদ্ধা রোড, খেদন সর্দার মোড়, জুবিলী বাগান রোড, পুরাতন পোস্ট অফিস রোডসহ গুরুত্বপূর্ণ সড়কগুলোতে বাঁশের ব্যারিকেট দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। এসব রুটে টহল পুলিশ এবং পেট্টোল টিমও দায়িত্ব পালন করছেন।
এর আগে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া কঠোর লকডাউন সিরাজগঞ্জে ঢিলেঢালাভাবেই শুরু হয়। গত দুদিন রিকশা, অটোরিকশাসহ তিন চাকার যান চলাচল ছিল স্বাভাবিক। বাজারগুলোতেও জনসমাগম লক্ষ্য করা গেছে। বড় বাজার ও স্টেশন বাজারসহ শহরের কাঁচা বাজারগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কেনাকাটা করতে দেখা গেছে অনেককে। তবে শুক্রবার সকাল থেকে পুলিশ কড়া নজরদারির কারণে কঠোর লকডাউন চলছে।


বাজার স্টেশন চেকপোষ্টে দায়িত্বরত সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু ছাইদ বলেন, আমরা মুভমেন্ট পাশ ছাড়া কাউকে রাস্তায় বের হতে দিচ্ছি না। তবে গুরুতর অসুস্থ্য রোগীবাহী গাড়ীগুলোকে ছেড়ে দিচ্ছি।
সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার বলেন, মানুষ নিজে থেকে সচেতন নয়। এ কারণে শুক্রবার থেকে পুলিশ আরও কঠোর অবস্থান নিয়েছে। বিপুল সংখ্যক পুলিশ মাঠে রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় বের হতে দেয়া হচ্ছে না। অনেক রাস্তায় বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসনের করোনা সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাসুদুর রহমান জানান, লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে জেলায় একাধিক মোবাইল কোর্ট কাজ করছে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *