সদ্য সংবাদ
Home / আইন আদালত / সিরাজগঞ্জে মাইক্রোবাসচালক লিটন হত্যার চূড়ান্ত রায়: ২ জনের মৃত্যুদণ্ড বহাল

সিরাজগঞ্জে মাইক্রোবাসচালক লিটন হত্যার চূড়ান্ত রায়: ২ জনের মৃত্যুদণ্ড বহাল

জাতীয় বার্তাকক্ষ || যমুনাপ্রবাহ.কম

ঢাকা: ২০০৫ সালে সিরাজগঞ্জে মাইক্রোবাসচালক লিটন হত্যা মামলায় দু’জনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ।
মৃত্যুদণ্ডের বিরুদ্ধে তাদের আপিল খারিজ করে সোমবার (৯ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী শিরিন আফরোজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজি দেবনাথ।
২০১৭ সালের ১৯ জানুয়ারি হাইকোর্ট বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন দিয়ে আসামিদের ফৌজদারি আপিল খারিজ করেছিলেন। এরপর আসামিরা আপিল বিভাগে আপিল করেছিলেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৫ সালের ২৫ এপ্রিল উল্লিখিতআসামিরা বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল থেকে চালক লিটনের মাইক্রোবাস ভাড়া করেন। তারপর মাইক্রোবাসে চড়ে তারা রংপুর জেলার পলাশবাড়িতে গিয়ে লিটনকে মাদক মিশ্রিত দ্রব্য খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে কামারখন্দ উপজেলার ভারাঙ্গা এলাকায় তার মরদেহ ফেলে রেখে যান।

পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি হত্যা মামলা করে। এ মামলায় ২০১১ সালের ৯ জুন সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আব্দুল সালেক দু’জনকে মৃত্যুদণ্ড দেন। তারা হলেন- রংপুর জেলা সদরের হাসানপুর গ্রামের মৃত মজিদ মিয়ার ছেলে আলামীন ও বগুড়া জেলার শিবগঞ্জ থানার রোহা চরপাড়া গ্রামের নান্নু মিয়ার ছেলে খোকন আকন্দ। পরে আসামিদের জেল আপিল ও মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের শুনানি হয় হাইকোর্টে। হাইকোর্ট ২০১৭ সালের ১৯ জানুয়ারি মৃত্যুদণ্ডাদেশে অনুমোদন দেন।

সূত্র-বাংলানিউজ

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *