সদ্য সংবাদ
Home / আইন আদালত / সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানের জরিমানা 

সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানের জরিমানা 

নিজস্ব প্রতিবেদক ll যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ : পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে “বিশেষ সেবা সপ্তাহ” পালন উপলক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে বাজার তদারকি এবং বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ৪টি প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (০২ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদ হাসানের নেতৃত্বে সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন এলাকায় এসব অভিযান চালানো হয়।

সহকারী পরিচালক মোঃ মাহমুদ হাসান জানান, সদর উপজেলায় তেলকূপি বাজারে তদারকিমূলক অ‌ভিযান পরিচালনার সময় সেখানে অপরিস্কার পরিবেশ সেমাই তৈরী করায় এস কে ডি প্রোডাক্ট নামের এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নোংরা পরিবেশের দায়ে শিয়ালকোলে রতন দই ঘরকে ও ৫ হাজার এবং মূল্য তালিকা থেকে দুই তরমুজ ব্যবসায়িকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, বিশেষ সেবা সপ্তাহ পালন এর অংশ হিসেবে সদর উপ‌জেলার বাজার এলাকায় বিভিন্ন পণ্যের পাইকারী ও খুচরা প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে দোকান ও প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়টি নিশ্চিত করা হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভোক্তা ও ব্যবসায়ীবৃন্দের করণীয় বিষয়ক প্রচারপত্র বিতরণ করা হয়। ‘মাস্ক পরিধান করুন-সুস্থ থাকুন’ স্লোগানকে সামনে রেখে ব্যবসায়ী ও ভোক্তাসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হয় এবং সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ জানানো হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *