সদ্য সংবাদ
Home / জলবায়ু ও পরিবেশ / সিরাজগঞ্জে ফের বাড়ছে যমুনার পানি

সিরাজগঞ্জে ফের বাড়ছে যমুনার পানি

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীর পানি দুদিন অপরিবর্তিত থাকার পর আবারও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে পয়েন্টে ৮ সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) সকালে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় রেকর্ড করা হয় ১১ দশমিক ৬৮ সেন্টিমিটার। ২৪ ঘন্টায় ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১৬৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১৭ সেন্টিমিটার। ২৪ ঘন্টায় ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২০৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ৩১ জুলাই থেকে যমুনায় হঠা পানি বাড়া শুরু হয়। দুদিন পানি বাড়ার পর পরবর্তী দুদিন স্থিতিশীল অবস্থায় থাকে। বুধবার (৪ আগষ্ট) থেকে আবারও পানি বাড়তে শুরু করেছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, আগামী ২৪ ঘন্টা পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। তবে এখনও বন্যা হওয়ার শঙ্কা নেই।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *