বৃহস্পতিবার , জুন 17 2021
সদ্য সংবাদ
Home / লিড নিউজ / সিরাজগঞ্জে পৌণে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ ক্যাপসূল

সিরাজগঞ্জে পৌণে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ ক্যাপসূল

নিজস্ব প্রতিদেবক|| যমুনাপ্রবাহ.কম
প্রকাশ কাল: ১৩০৮ ঘন্টা, জুন ৩, ২০২১
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে ২ হাজার ২শ ১৮টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে প্রায় পৌনে ৫ লাখ শিশুকে ভিটামিন-ক্যাপসূল খাওয়ানো হবে।  বৃহস্পতিবার (০৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন ডা. রামপদ রায় এসব তথ্য জানান।
তিনি বলেন, শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধ ও শিশু মৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।  ১৩টি স্থায়ী ও ২ হাজার ২০৫টি অস্থায়ী মোট ২২১৮ টি টিকাদান কেন্দ্রে  ৪ লাখ ৭৩ হাজার ৩১৬ জন শিশুকে এ টিকা খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৩ হাজার ৫৭০ জন শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসূল এবং ১২ থকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ১৯ হাজার ৭৪৬ জন শিশুকে খাওয়ানো হবে উচ্চ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ক্যাপসূল।
ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনে সাস্থ্যবিধি মেনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ৭৩৮ জন মাঠকর্মী এবং ৪ হাজার ৪৩৬ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। ২৭৬ জন কর্মকর্তা সরাসরি তত্বাবধান করবেন।
ওরিয়েন্টেশন কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. শামসুল হক, মেডিকেল অফিসার ডা. সৌমিত্র বসাক, জেলা তথ্য অফিসার আবুল খায়ের, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সিনিয়র সাংবাদিক আব্দুল কুদ্দুস, মোস্তাফা কামাল, প্রেসক্লাবের সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু ও সহ সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সরকারসহ প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবার জরিমানা 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২৫৩ ঘন্টা, জুন  ১৬, ২০২১ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।