সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / সিরাজগঞ্জে জমে উঠেছে শিল্পকলা একাডেমীর সাংস্কৃতিক উত্সব

সিরাজগঞ্জে জমে উঠেছে শিল্পকলা একাডেমীর সাংস্কৃতিক উত্সব

নিজস্ব প্রতিবেদক ।। যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত পক্ষকালব্যাপী অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক উৎসব জমে উঠেছে। প্রতিদিন বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় ভিন্ন স্বাদের সঙ্গীতানুষ্ঠান ছাড়াও বিষয় ভিত্তিক আলোচনা ও কবিতা আবৃত্তি আকৃষ্ট করেছে অনলাইন  শ্রোতাদের। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দর্শকদের উপস্থিতিতে অনলাইন ভিত্তিক এই সাংস্কৃতিক উৎসব হওয়ার কথা থাকলেও দিন দিন মঞ্চেও শ্রোতাদের উপস্থিতি বাড়ছে।

বৃহস্পতিবার (২৪ জুন) উৎসবের নবম দিনে বর্ষাবরণের উপর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিরাজগঞ্জের জ্যৈষ্ঠ শিল্পীদের পরিবেশনায় এ সঙ্গীতানুুষ্ঠানটি ব্যাপক দর্শকপ্রিয়তা পায়।

এ দিন সঙ্গীত পরিবেশন করেন, খ্যাতনামা রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, গীতিকার, সুরকার ও মিউজিক কম্পোজার এবং বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য শামস্ এলাহী অনু, নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি নবী নেওয়াজ খান বিনু, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ফজল-এ-খোদা লিটন, একাত্তর টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি, লোক ও গণসঙ্গীত শিল্পী মাসুদ পারভেজ এবং জেলা শিল্পকলা একাডেমীর সঙ্গীত প্রশিক্ষক রিক্তা গুপ্ত। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনীর হোসেন।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন। এ সময় অনূভূতি ব্যক্ত করেন সিরাজগঞ্জ পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আব্দুর রউফ মুক্তা। এছাড়াও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান হাসনা হেনা ও নাসিম রেজা নূর দীপু। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা কালচালার অফিসার মাহমুদুল হাসান লালন।

প্রসঙ্গত, গত ১৬ জুন জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়। জেলার সকল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের নিয়ে অনলাইন ভিত্তিক এ উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ৩০ জুন স্বাধীনরা সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৫টি নতুন গানের রেকডিংয়ের মধ্য দিয়ে এ উৎসবের সমাপ্তি হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *