বৃহস্পতিবার , জুন 24 2021
সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / সিরাজগঞ্জের বাজারকে ডিজিটাল বাজার করবে অল এক্সপ্রেস অন লাইন মার্কেট

সিরাজগঞ্জের বাজারকে ডিজিটাল বাজার করবে অল এক্সপ্রেস অন লাইন মার্কেট

All Express bd
All Express bd

বিশেষ প্রতিনিধি যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: বর্তমান যুগটা ই কমার্সের যুগ। ইলেকট্রনিক্স এই ক্রয় বিক্রয়কে আরো সহজ করতে সিরাজগঞ্জে শুরু হচ্ছে অল এক্্রপ্রেস নামে অন লাইন মার্কেট। এই প্রতিষ্ঠানের মুল থিম হলো বাড়িতে বসে সকল ধরনের পন্য ক্রয় করা। অল মার্কেট ওয়ান সাইউ অর্থাৎ সকল দোকান একটি ওয়েব সাইডে।

সিরাজগঞ্জ বাজার কে ডিজিটাল বাজার করার লক্ষেই কাজ করবে এই অন লাইন মার্কেট। এই কোম্পানীটির চেয়ারম্যান সাংবাদিক দিলীপ গৌর আর ব্যবস্থাপনা পরিচালক তুর্য বাগচী। অল এক্সপ্রেস এর চেয়ারম্যান দিলীপ গৌর জানিয়েছেন করোনা মহামারি আমাদের অনেক কিছু শিখিয়ে গেছে আর এই শিক্ষা থেকেই আমরা এই অন লাইন মার্কেটটি পরিকল্পনা করেছি। এই ওয়েব সাইডে আমরা সকল ধরনের পন্য বিক্রি করব। একদম কাচা তরিতরকারি, শাক-সবজি, মাছ-মাংস দুধসহ, শার্ট ,শাড়ীসহ বিভিন্ন পোশাক, কসমেটিকস, ইলেকট্রনিক সামগ্রী, রেডিমেড খাবার, ষ্টেশনারি সামগ্রী বিক্রি করা হবে এখান থেকে। ক্রেতারা নগদ টাকা অথবা বিকাশ, রকেট কিংবা নগদ থেকে পেমেন্ট করে পন্য ক্রয় করতে পারবেন।

আমরা সিরাজগঞ্জের বাজার গুলোতে যে সকল দোকান রয়েছে তাদের সাথে কথা বলে তাদের নামমাত্র মুল্যে একটা করে ওয়েব সাইড খুলে দিবো সাথে প্রচারের জন্য সে সকল দোকানের নামে ফেসবুক পেজ খুলে দিবো। দোকানদাররা তাদের পন্যর পসরা সাজাবে তাদের সাইডে আর সকল সাইড যুক্ত থাকবে অল এক্সপ্রেস সাইডে এই সাইডে ঢুকে ক্রেতারা তাদের পছন্দমক দোকান থেকে পন্যর অর্ডার দিবে। পরবর্তীদের পন্য ক্রেতার বাড়িতে পৌছে দেয়া হবে।

সিরাজগঞ্জের যে সকল দোকান আছে এই মার্কেটের মাধ্যমে তারা বাড়তি সুবিধা পাবে। অফ লাইনের পাশাপাশি তারা অন লাইনে পন্য বিক্রি করবে। সেজন্য তাদের বাড়তি কোন খরচ হচ্ছে না। পাশাপাশি ক্রেতাদের জন্যও এই মার্কেটে সুবিধা রয়েছে। যে সকল ক্রেতা এই মার্কেটের সদস্য কার্ড সংগ্রহ করে কেনাকাটা করবে। তারা এখান থেকে একটি লভ্যাংশ পাবে যে লভ্যাংশটা পন্য ক্রয়ের সাথে সাথে ক্রেতাদের ওয়ালেটে যুক্ত হবে। অর্থাৎ ক্রেতাদের ব্যয় থেকে আয় করার একটা সুযোগ রয়েছে এখানে। পাশাপাশি প্রতিদিন থাকবে বিভিন্ন ধরনের ছার এবং অফার থাকবে।

এই ব্যবস্থার মাধ্যমে সিরাজগঞ্জের প্রতিটি দোকানে ওয়েব সাইড খোলা হলে পুরো সিরাজগঞ্জ শহরটি হবে একটি ডিজিটাল মার্কেট। সরকারসহ বিভিন্ন মাধ্যমে করোনার দ্বিতীয় প্রবাহের আভাস দেয়া হচ্ছে। যেখানে বলা হচ্ছে দীর্ঘমেয়াদি ঝুকি নিয়ে করোনা আসছে সেই ক্ষেত্রে আমাদের এই অন লাইন মানুষকে সকল প্রকার সেবা দিবে। বাজার মুল্যের চাইতে কম মুল্যে এখানে পন্য ক্রয় করতে পারবে ক্রেতারা বলেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান দিলীপ গৌর।

অল এক্সপ্রেসের ব্যবস্থাপনা পরিচালক তুর্য বাগচী বলেছেন আমাদের এই সাইডটা সম্পুর্ন একটি ই কমার্স সাইড এই সাইডের মাধ্যমে ক্রেতা বিক্রেতা উভয় উপকৃত হবে। সকল দোকান যখন এখানে তাদের পন্য আপ করবে তখন বিভিন্ন মানুষ ঘড়ে বসেই সেবাগুলো গ্রহন করতে পারবে আর দোকানদারদের পন্য বিক্রি বৃদ্ধি পাবে। তথ্য প্রযুক্তি এই যুগে অন লাইন কেনাকাটা দিন দিন জনপ্রিয় হচ্ছে। আমরা এই মাল্টি প্রোডাক্ট মার্কেট নিয়ে সাধারন মানুষকে সব ধরনের সেবা দিতে পারবো। স্বল্প সময়ে স্বল্প খরচে মানুষ তাদের সব সেবা পাবে পাশাপাশি আয় করতে পারবে ক্রয় করেও।

আমাদের সাইড ডেভোলপের কাজ শেষের দিকে এখন আমরা পরীক্ষামুলক ভাবে মার্কেট চালু করেছি তবে দ্রুত একটি লন্সিং প্রোগামের মাধ্যমে এই প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে। আমার বিশ্বাষ অল্পদিনের মধ্যে সিরাজগঞ্জের সকল দোকান আমাদের সাইডে আনতে পারবো। কেনা বেচায় ভয় নাই, ঘরে বসে সব ক্রয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।