শনিবার , জুলাই 31 2021
Home / গুরুত্বপূর্ণ / সাবেক এমপি মির্জা মোরাদুজ্জামানের ২৬ তম মৃত্যু বার্ষিকী পালন

সাবেক এমপি মির্জা মোরাদুজ্জামানের ২৬ তম মৃত্যু বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ২২২৭ ঘন্টা, জুলােই ১৬, ২০২১

সিরাজগঞ্জ: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য, সিরাজগঞ্জ সদর আসনের প্রয়াত সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম মির্জা মোরাদুজ্জামানের ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার (১৬ জুলাই) সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধিস্থ সরকারী বিএল হাই স্কুল রোড জামে মসজিদে সকালে কোরআনখানি ও বাদ জুম্মা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এ সময় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী আজিজুর রহমান দুলাল, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ ও মরহুম মির্জা মোরাদুজ্জামানের জ্যেষ্ঠপুত্র, সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মির্জাই মোস্তফাজামান। প্রয়াত সংসদ সদস্য মির্জা মোরাদুজ্জামানের বিদেহী আতœার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের মোনাজাত পরিচালনা করেন বিএল হাই স্কুল রোডের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা রেজাউল করিম এবং সভাপতিত্ব করেন মির্জা মোরাদুজ্জামান স্মৃতি সংসদের সিনিয়র সদস্য রাজনীতিক ও এলাকার মুরুব্বি জহুরুল ইসলাম মন্ডল।

মরহুম মির্জা মোরাদুজ্জামানের পরিবারের পক্ষ থেকে এই কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং এতে বিএনপির নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আনিসুজ্জামান পাপ্পু, নাজমুল হাসান তালুকদার রানা, রকিবুল হাসান রতন,আসলাম পারভেজ,যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, নুর কায়েম সবুজ, সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, মিলন ইসলাম খান,মাজেদুল হক তালুকদার রতন,জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, সহ দপ্তর সম্পাদক সাংবাদিক এনামুল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক সাংবাদিক দুলাল উদ্দিন আহমেদ,স্বেচ্ছাসেবক দল নেতা আকাশ খন্দকার, ছাত্রদল নেতা তাইবুল হাসান সহ আরও অনেকে। দোয়া মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসুল্লিরা অংশ নেন।
উলে­খ্য,মির্জা মোরাদুজ্জামান ১১ মার্চ ১৯৩৯ সালে সিরাজগঞ্জ সদর উপজেলার কাওয়াকোলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মৃতঃ মির্জা জহির উদ্দিন। মির্জা মোরাদুজ্জামান বায়ান্নর ভাষা আন্দোলনে অংশগ্রহণের মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করে তকালীন ছাত্র ফেডারেশন, ছাত্র ইউনিয়ন থেকে ১৯৫৭ সালে মাওলানা ভাসানী প্রতিষ্ঠিত ন্যাশনাল আওয়ামী পার্টিতে যোগ দেন।
সিরাজগঞ্জ মহকুমা ন্যাপের সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে সিরাজগঞ্জ মহকুমার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন সময়ে যোগ দিয়ে তিনি জাতীয় নির্বাহী কমিটি’র আহবায়ক কমিটি’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ সদর-২ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং সাংসদ হিসেবে সিরাজগঞ্জের সার্বিক উন্নয়নে নিজেকে মনোনিবেশ করেন।
তিনি ১৯৯৫ সালের ১৮ জুলাই ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও মরহুমের জ্যেষ্ঠ পুত্র মির্জা মোস্তফা জামান জানান, মরহুমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে ১৬ জুলাই শুক্রবার বি.এল স্কুল রোড জামে মসজিদে সকাল ৮টা থেকে কোরআন খানি হয় ও বাদ জুম্মা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১৮ জুলাই রবিবার মরহুম মির্জা মোরাদুজ্জামান স্মৃতি সংসদ এর পক্ষ থেকে মালসাপাড়া পৌরকবরস্হানে সকাল ৮টা হতে কোরআন খানি ও সকাল সাড়ে ১০টায় মালশাপাড়া মরহুমের কবর জিয়ারত এবং বাদ মাগরিব জেলা বিএনপি’র আয়োজনে দলীয় কার্যালয়ে বাদ আসর কোরআন খানি ও বাদ মাগরিব দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
মির্জা মোস্তফাজামান তার প্রয়াত পিতার দোয়া মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহণের জন্য মহান আল­াহ্ দরবারে শুকরিয়া আদায় করে এবং মৃত্যু বার্ষিকীর দিন জেলা বিএনপি ও স্মৃতি সংসদের কর্মসূচিতে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে সকলকে অংশ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছ।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বায়াতুস সালাত জামে  মসজিদের উদ্বোধন

জহুরুল ইসলাম, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম বেলকুচি : সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার শেরনগর পশ্চিম পাড়া বায়াতুস …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।