সদ্য সংবাদ
Home / জাতীয় / সাংবাদিকদের প্রচেষ্টায় প্রতিবন্ধী রনি পেলো হুইল চেয়ার

সাংবাদিকদের প্রচেষ্টায় প্রতিবন্ধী রনি পেলো হুইল চেয়ার


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

কয়েক সাংবাদিকের প্রচেষ্টায় হুইল চেয়ার পেলো সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের চর খোকশাবাড়ী গ্রামের শারীরিক প্রতিবন্ধী রিফাত হাসান রনি (১২)। রনি ওই গ্রামের রেজাউল করিম ও লিপি বেগমের ছেলে।

রবিবার (১৫ নভেম্বর) সকালে সাংবাদিকরা শারীরিক প্রতিবন্ধী রিফাত হাসান রনির বাড়ীতে গিয়ে হুইল চেয়ার ও নগদ অর্থ পরিবারের হাতে তুলে দেন। হুইল চেয়ার পেয়ে প্রতিবন্ধী শিশুর পরিবারের মাঝে আনন্দের সুবাতাস বইছে।

এর আগে গত ১২ নভেম্বর ছোনগাছা ইউপি সদস্য শহিদুল ইসলাম প্রতিবন্ধী রনির বিষয়ে সিরাজগঞ্জ মিডিয়া হাউজের কয়েক সাংবাদিককে অবগত করেন। পরে সাংবাদিকরা চর খোকশাবাড়ী গ্রামের রেজাউল করিম ও লিপি বেগমের বাড়িতে হাজির হয়। প্রতিবন্ধী রিফাত হাসান রনির বিষয়ে সাংবাদিকদের কাছে মা-বাবা তাদের সন্তানের বিষয়টি তুলে ধরেন।

সংবাদকর্মীরা সরেজমিনে গিয়ে জানতে পারেন রিফাত হাসান রনি জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী। তার দুটি পা নষ্ট। হাঁটুর গোড়া থেকে একটি অংশ সামনের দিকে ও পাটি পেছনের দিকে চলে গেছে। চলাচল করতে খুবই কষ্ট করতে হয়। কথা বলতে পারে। কিন্তু পায়ে কোন শক্তি নাই। একটি হুইল চেয়ারের জন্য ইউএনও অফিস ও জনপ্রতিনিধিসহ সমাজের বিত্তবানদের দ্বারে ঘুরেছেন অনেক বছর। পেয়েছে শুধু আশা। রনি নিজে চলাচল করতে না পারায় একটি হুইল চেয়ারের বিশেষ প্রয়োজন।  এবিষয়টি নিয়ে ইউটিউব চ্যানেল (সিরাজগঞ্জ টিভি) তে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এর পাশাপাশি জয়যাত্রা টেলিভিশন ও খোলা কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি এইচ এম আলমগীর কবির, দৈনিক সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি ও যমুনা প্রবাহ পত্রিকার বার্তা সম্পাদক সুজন সরকার, দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক যুগের কথা পত্রিকার স্টাফ রিপোর্টার হুমায়ন কবির সুমন, রায়জিং বিডি এর জেলা প্রতিনিধি অদিত্য রাসেল ও আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি সোহাগ হাসান জয়ের ফেসবুক পেজে প্রতিবেদনটি শেয়ার দিয়ে হুইল চেয়ারের জন্য সকলের কাছে সহযোগিতা চাওয়া হয়।
সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখার পরে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পীর সুমন ও সিরাজগঞ্জ অনলাইন শর্প এর পরিচালক জুয়েল রানা তাদের সহায়তার হাত বাড়িয়ে দেয়। তারা দুই জন শারীরিক প্রতিবন্ধী রিফাত হাসান রনির জন্য হুইল চেয়ারের টাকা সহায়তা করেন।

About jamuna

আবার চেষ্টা করুন

দেড়যুগ পর উল্লাপাড়া উপজেলা আ.লীগের সম্মেলন শনিবার

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: দীর্ঘ প্রায় দেড়যুগ পরে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *