সদ্য সংবাদ
Home / জাতীয় / সাংবাদিকদের উপর হামলা-নির্যাতনের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলা-নির্যাতনের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে অগ্নিসংযোগ, সভাপতিকে মারপিট, নোয়াখালি ও নারায়নগঞ্জে গণমাধ্যমকর্মীদের হামলা, ক্যামেরা ভাংচুরসহ দেশব্যাপী হেফাজত ইসলামের নৈরাজ্যের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা।
গতকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে শহরের চৌরাস্তা মোড় এলাকায় সিরাজগঞ্জ প্রেসক্লাব আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক ছাড়াও রাজনৈতিক, সামাজিতক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে অংশ নেন।
মানববন্ধন সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলার আহমেদের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক দিলীপ গৌরের সঞ্চালনায় এক সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সরকার, সাংগঠনিক সম্পাদক হীরক গুন, প্রচার সম্পাদক গাজী এসএইচ ফিরোজী, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিংকু কুন্ড, সাহিত্য ও পাঠাগার সম্পাদক আইয়ুব আলী, সদস্য ইসমাইল হোসেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদ ফজল-এ-খোদা লিটন, একাত্তর টিভির প্রতিনিধি মাসুদ পারভেজ, বাংলানিউজের জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সদস্য স্বপন চন্দ্র দাস, এনটিভির প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, যমুনা টিভির গোলাম মোস্তফা রুবেল, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা, রায়গঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এবং বেলকুচি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম।


সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. কে এম হোসেন আলী হাসান, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদিকা জান্নাত আরা হেনরী, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন পবলু, বাসদের সমন্বয়ক নব কুমার কর্মকার, জেলা প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি উদয় পাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রফি খন্দকার, বাংলাদেশ জুয়েলারী মালিক সমিতির সভাপতি সন্তোষ কুমার কানু ও কবি গৌতম সাহা।
সমাবেশে বক্তারা বলেন, আমরা যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি ঠিক তখনই একাত্তরেরং পরাজিত শক্তি ধর্মের নামে দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি করেছে। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের উপর হামলা চালিয়েছে। তারা সারাদেশে সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে। বক্তারা অবিলম্বে ওই হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।
প্রায় দেড়ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে সাংবাদিকবৃন্দ। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ করা হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে করোনায় কর্মহীন আরও ৯৫ সাংস্কৃতিককর্মী পেলেন আর্থিক সহায়তা

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম আপডেট সময়: ১০২৪ ঘন্টা: ১২ মে: ২০২১ সিরাজগঞ্জ: বৈশ্বিক মহামারী করোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *