Home / লিড নিউজ / শ্রম দপ্তরের নির্দেশনা অনুযায়ী জেলা বাস মালিক সমিতির সাধারণ সভা আহবানের আবেদন

শ্রম দপ্তরের নির্দেশনা অনুযায়ী জেলা বাস মালিক সমিতির সাধারণ সভা আহবানের আবেদন

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম
গঠনতন্ত্র ও বিভাগীয় শ্রম অধিদপ্তরের নিদের্শনা অনুযায়ী সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সভা আহবানের জন্য আবেদন জানিয়েছেন সংগঠনের সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। মঙ্গলবার জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদন করা হয়।
গতকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এ বিষয়টি নিশ্চিত করে মনিরুজ¥ান মনি বলেন, ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর বর্তমান সংগঠনের কার্যনির্বাহী কমিটি আহবায়ক কমিটির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করে। দায়িত্ব গ্রহণের তারিখ মোতাবেক ১৭ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে ওই কমিটির মেয়াদকাল শেষ হয়েছে। সমিতির গঠনতন্ত্রেও ২৪ ধারা মোতাবেক ১৭ সেপ্টেম্বরের পূর্বে সাধারণ সভা আহবান করা কথা ছিল। কিন্তু সভাপতি/সম্পাদক কোনপ্রকার সভা আহবান করেননি।
এ বিষয়ে গত ১ সেপ্টেম্বর সমিতির বার্ষিক সভা আহবানের জন্য সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর একটি লিখিত আবেদন করা হয়। যার অনুলিপি শ্রম অধিদপ্তরেও প্রেরণ করা হয়। কিন্তু ওই আবেদন সাড়া দিয়ে সাধারণ সভা আহবানের কোন কার্যক্রম গ্রহণ করা হয়নি। উপরন্তু বর্তমান কমিটি তাদের মেয়াদ তিন মাস বাড়ানোর জন্য শ্রম দপ্তর বরাবর একটি আবেদন দাখিল করেন। কিন্তু শ্রম অধিদপ্তর সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সময় বাড়ানোর কোন সূযোগ নেই মর্মে পত্র দ্বারা অবহিত করেছে।
ওই পত্রে অনুমোদিত গঠনতন্ত্র এর বিধান মতে জরুরী ভিত্তিতে দিন ধার্য্য করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব বজায় রেখে সাধারণ সভা এবং নির্বাচনী কার্যক্রম গ্রহণ করে অবহিত করার জন্যও বলা হয়েছে। এদিকে সাধারণ সভা আহবান ও নির্বাচনী কার্যক্রম গ্রহণ না করায় সমিতির সদস্যদের মাঝে উদ্বেগ ও ক্ষোভ বিরাজ করছে। লিখিত আবেদনপত্রে দ্রæত সময়ে সমিতির গঠনতন্ত্র এবং বিভাগীয় শ্রম দপ্তরের নির্দেশনা মোতাবেক সাধারণ সভা আহবানের দাবী জানানো হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে নজরুল ইসলাম (২২) নামে এক  নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *