সদ্য সংবাদ
Home / রাজনীতি / অন্যান্য / শাহজাদপুরে বর্ণাঢ্য পতাকা মিছিল

শাহজাদপুরে বর্ণাঢ্য পতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য পতাকা মিছিল কর্মসূচি পালন করেছে জাসদ।

মঙ্গলবার (০৯ মার্চ) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে দিবসটি পালন করে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ।  দুপুরে শাহজাদপুর সরকারি কলেজে মাঠ থেকে বিশাল পতাকা মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক ও মোড়  প্রদক্ষিণ করে। এরপর শাহজাদপুর মুক্তিযোদ্ধা কমপে¬ক্স হলরুমে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির গণমাধ্যম বিষয়ক সম্পাদক ও শাহজাদপুর উপজেলা জাসদের সভাপতি শফিকুজ্জামান শফির সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি ছিলেন, জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি ও সিরাজগঞ্জ জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার। প্রধান আলোচক ছিলেন, সিরাজগঞ্জে মুক্তিয্ুেদ্ধ গণহত্যা বিষয়ক গবেষক বীরমুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, শাহজাদপুর পৌর জাসদের সভাপতি অধ্যাপক শাহাবুদ্দিন, জাতীয় যুবজোটের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাংগাঠনিক সম্পাদক হাসানুজ্জামান তুহিন প্রমূখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৯ই মার্চ রবীন্দ্র কাছারিবাড়ির ঐতিহাসিক বকুলতলায় হাজার হাজার ছাত্র-জনতার উপস্থিতিতে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন করা হয়। শাহজাদপুর সরকারি কলেজের তখনকার জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শাহিদুজ্জামান হেলাল সহ অন্যান্য নেতৃবৃন্দ এ পতাকা উত্তোলন করেন। এ দিন সেই পতাকা উত্তোলনের ৫০ বছর পূর্ণ হওয়ায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *