সদ্য সংবাদ
Home / জাতীয় / শাহজাদপুরে ন্যায্যমূল্যের ৮ টন চালসহ আটক ৩

শাহজাদপুরে ন্যায্যমূল্যের ৮ টন চালসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক|| যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ন্যায্যমূল্যের ৮ টন চাল পাচারকালে চালসহ তিনজনকে আটক করেছে পুলিশ। রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে পৌর এলাকার থানাঘাট চালসহ তাদের আটক করা হয়। আটকরা হলেন, উল্লাপাড়া উপজেলার সোনতলা গ্রামের মতিয়ার রহমানের ছেলে ট্রাক চালক রুবেল (৩০), একই গ্রামের মোক্তার হোসেনের ছেলে আলম (৩৬) ও নাগরৌহা গ্রামের কামরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৫৫)।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ জানান, রোববার সকালে কৈজুরি ইউনিয়নের পৃথক তিনটি গুদাম থেকে ট্রাকযোগে চাল পাচার হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে শাহজাদপুর পৌর এলাকার থানারঘাট এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ১৩৪ বস্তা চালসহ ট্রাকটিকে জব্দ করা হয় এবং আটক করা হয় পাচারের সাথে জড়িত ট্রাক চালক-হেলপারসহ তিনজনকে। উদ্ধার হওয়া ১৩৪ বস্তা চালের প্রতি বস্তায় ৬০ কেজি করে মোট ৮ টন রয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে স্থানীয় সূত্রগুলো জানায়, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি মূল্যের ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। কৈজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলামের সহযোগীতায় ফেয়ার প্রাইজ চালের ডিলারগণ ব্যাপারিদের কাছে বিক্রি করে দিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

চাল আটকের পর ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামছুজ্জোহা বলেন, চাল পাচারের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে চাল আটকের পর এলাকাবাসী কৈজুরী ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান ও  ফেয়ার প্রাইজের ডিলারদের গ্রেফতার এবং শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল করে।

About jamuna

আবার চেষ্টা করুন

মোহাম্মদ নাসিম স্মরণে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা অফিস || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ১৮১৭ ঘন্টা, ২০ জুন, ২০২১ বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।