সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / শাহজাদপুরে ডিজিটাল বুথ এর বিনিয়োগ শিক্ষা কার্যক্রম কর্মশালা অনুষ্ঠিত

শাহজাদপুরে ডিজিটাল বুথ এর বিনিয়োগ শিক্ষা কার্যক্রম কর্মশালা অনুষ্ঠিত

উল্লাপাড়া প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের শাহজাদপুরে ই-সিকিউরিটিজ লিমিটেড এর আয়োজনে বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে মনিরামপুর বাজার এহিয়া সুপার মার্কেট ৩য় তলা ই-সিকিউরিটিজ লিমিটেড প্রস্তাবিত ডিজিটাল বুথ শাহজাদপুর সিরাজগঞ্জ অফিসের বিনিয়োগকারীদের উপস্থিতিতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ই-সিকিউরিটিজ লিমিটেড শাহজাদপুর প্রস্তাবিত ডিজিটাল বুথ এর শাখা ব্যবস্থাপক মোঃ রায়হান আলী সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ক্রয়ের আগে বিভিন্ন করণীয় এবং বর্জনীয় বিষয়গুলো সম্পর্কে ধারণা দেন।

অনুষ্ঠানে ই-সিকিউরিটিজ লিমিটেড এর ঢাকা হেড অফিস থেকে জুম এ যোগদান করেন মোঃ আমিনুল ইসলাম সুমন হেড অব অপারেসন,তিনি ই-সিকিউরিটিস লিমিটেড এর বিনিয়োগকারীদের শেয়ার ক্রয়ের আগে বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা দেন এবং লাভজনক কোম্পানির শেয়ার ক্রয়ের ক্ষেত্রে মতামত দিয়েছেন। এছাড়াও তিনি সাধারণ বিনিয়োগকারীদের বাংলাদেশ সিকিউরিটিজ আইন সম্পর্কে সাধারণ বিনিয়োগকারীদের সচেতন করেন।

ই-সিকিউরিটিজ লিমিটেড বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন এর অন্তর্ভুক্ত বিশ্বস্ত একটি প্রতিষ্ঠান। এই কোম্পানির ঢাকা স্টক এক্সচেঞ্জের ৬৬ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ৫২ নম্বর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত আছে। বাংলাদেশ সিকিউরিটিজ আইন সম্পর্কে অত্যন্ত সচেতনতার সাথে দীর্ঘদিন যাবৎ সাধারণ বিনিয়োগকারীদের সেবা দিয়ে আসছে। ই-সিকিউরিটিজ লিমিটেড এর ঢাকা এবং এর বাইরে মোট ১০ টি শাখা অফিস রয়েছে এর প্রতিটি অফিসের মাধ্যমে বিনিয়োগকারীরা ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের শেয়ার ক্রয় বিক্রয় করতে পারবে। ই-সিকিউরিটিজ লিমিটেড এর পরিধি বৃদ্ধি ও শেয়ার বাজার কে প্রত্যন্ত এলাকায় ছড়িয়ে দিতে এই প্রথম সিরাজগঞ্জের তাঁত শিল্প এলাকা শাহজাদপুরে ডিজিটাল বুথ এর প্রাথমিক অনুমোদন পেয়েছে।

ই-সিকিউরিটিজ লিমিটেড এর ঢাকা হেড অফিসের হেড অব অপারেসন আমিনুল ইসলাম সুমন জানান শেয়ার বাজার কে প্রত্যন্ত এলাকায় ছড়িয়ে দিতে ই-সিকিউরিটিজ লিমিটেড কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুর তাঁত শিল্প এলাকায় ডিজিটাল বুথ এর অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ কমিশন। আগামীতে শেয়ার বাজার কে আরো গতিশীল করতে কাজ করার অঙ্গীকার করেছেন ই-সিকিউরিটিজ এর এই কর্মকর্তা।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *