সদ্য সংবাদ
Home / আইন আদালত / শাহজাদপুরে কৃষক আনিছুর হত্যা মামলার ২৬ আসামী কারাগারে

শাহজাদপুরে কৃষক আনিছুর হত্যা মামলার ২৬ আসামী কারাগারে

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ২০৫৩ ঘন্টা, জুন ৩০, ২০২১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের উল্টাডাব গ্রামের কৃষক আনিছুর রহমান হত্যা মামলা ২৬ আসামীকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলী আদালত) আদালতে আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে আসামীরা জামিনের আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামীরা হলেন, উল্টাডাব গ্রামের জাকারিয়া ওরফে রহম, গোলাম কাওসার ওরফে মুন্নু, গোলাম মোস্তফা, সেলিম মোল্লা, মানিক মোল্লা, রতন মোল্লা, জুলমত মোল্লা, তোফাজ্জল মোল্লা, মেনহাজ মোল্লা, আমিরুল মোল্লা, আব্দুল মান্নান, পিন্টু মোল্লা, হারুন মোল্লা, আলমগীর মোল্লা, আলীম মোল্লা, সাব্বির মোল্লা, নিজাম সরদার, রোকন সরদার, ইদ্রিস সরদার, রাজু সরদার, দুলাল, দুদু সরদার, আনোয়ার সরদার, আল আমিন সরদার, উজ্জল সরদার, লালন মোল্লা, রশিদ সরদার।

মামলার বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্দুস সাত্তার মোল্লা সন্ধ্যার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে দুপুরে মামলার বাদী বাহারাম প্রামানিক আদালত থেকে বাড়ি ফেরার পথে তার উপর হামলা চালিয়েছে আসামী পক্ষের লোকজন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদ মাহমুদ খান এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে. উল্টাডাব গ্রামের জাকারিয়া ওরফে রহমের ছেলে আদর মোল্লা ও সেলিম মোল্লার সাথে একই গ্রামের আবু বক্কারের ছেলে আনিছুর রহমানের মোটরসাইকেল চালানোকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়। এরই জেরে চলতি বছরের ১ ফেব্রæয়ারী আসামীরা দেশীয় অস্ত্র, লোহার রড, ফালা, হাসুয়া দিয়ে আনিছুর মোল্লার উপর হামলা চালায় এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। সেখানে তার অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ ফেব্রুয়ারি তার মৃত্যু হয়। এঘটনায় নিহতের ভাই বাহারাম প্রামানিক বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা আরো ১০/১৫ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ১৭ মে ২৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল মান্নান। আজ এই মামলা আসামীরা স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *