সদ্য সংবাদ
Home / দূর্ঘটনা / লোকালয়ে ঘুরছে মুখপোড়া হনুমান, খাচ্ছে মানুষের দেয়া খাবার

লোকালয়ে ঘুরছে মুখপোড়া হনুমান, খাচ্ছে মানুষের দেয়া খাবার

উল্লাপাড়া উপজেলা প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়ার লোকালয়ে ঘুরছে বিলুপ্তপ্রায় প্রজাতির মুখপোড়া হনুমান। যে কোন মানুষ খাবার দিলেই সানন্দে গ্রহণ করছে হনুমানটি।

গত ৪/৫ দিন ধরে উপজেলার সড়াতৈল গ্রামে অবস্থান করছে হনুমানটি। কখনো ঘরের চালে, কখনো গাছের ঢালে আবার কখনোবা বাজারের দোকানের সামনেও বসে থাকছে এই প্রাণিটি। এলাকাবাসী কলা, বিস্কুট, বাদাম, কেক যা ছুঁড়ে দিচ্ছে সেটাই গ্রহণ করছে হনুমানটি। গাঁয়ের ছোট ছোট শিশুরা হনুমানটির পিছু নিয়ে মজা করলেও কোন হিং¯্রতা প্রদর্শন করছেনা এটি।

সড়াতৈল গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান বাবলা জানান, হনুমানটি দিন এবং রাতের বেশির ভাগ সময় তাদের বাড়ির টিনের চালে বসে থাকছে। এটি কোন অত্যাচার করছে না। বাড়ির লোকজন একে নিয়মিত খাবার দিচ্ছে। গ্রামের শিশুরা হনুমানটিকে দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছে। এটি আগত শিশু ও তার বাড়ির লোকজনের উপর কোন সময় আক্রমন করতে পারে বলে তাদের আশংকা রয়েছে। তিনি হনুমানটিকে তাড়িয়ে দেবার চেষ্টা করলেও এটি তার বাড়ি ছাড়ছেনা।

সিরাজগঞ্জ বন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, মুখপোড়া এই হনুমানটি দল ছুট হয়ে জনপদে ঢুকে পড়েছে। সাধারণতঃ খাবারের অভাবে এরা বন থেকে লোকালয়ে আসে। আবার এক সময় ঘুরতে ঘুরতে এরা নিজেদের দলে ঢুকে বনে চলে যায়।

About jamuna

আবার চেষ্টা করুন

প্রেমিকা ও তার মাকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম:  মৃত্যুর জন্য প্রেমিকা ও তার মাকে দায়ী করে প্রেমিকার ছবিসহ ফেসবুকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *