সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / রায়গঞ্জের নিমগাছী পুল্লা দাখিল মাদ্রাসার ২লাখ টাকার গাছ কেটে উজাড়

রায়গঞ্জের নিমগাছী পুল্লা দাখিল মাদ্রাসার ২লাখ টাকার গাছ কেটে উজাড়

এসএম জাকারিয়া, রায়গঞ্জ উপজেলা প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের রায়গঞ্জে সরকারি নীতিমালা উপেক্ষা করে নিমগাছী পুল্লা দাখিল মাদ্রাসার  ২ লাখ টাকার জীবন্ত গাছ কেটে উজাড় করলেন মাদ্রাসার সভাপতি ফেরদৌস আলম তালেব ও সুপার মোঃ হাফিজুর রহমান।

সরেজমিনে গিয়ে দেখা যায়,  উপজেলার সোনাখাড়া ইউপির নিমগাছী পুল্লা দাখিল মাদ্রাসা ক্যাম্পাসে থাকা অনেক মূল্যবান জীবন্ত ৮টি মেহগনি গাছ, ২টি কাঁঠাল গাছ ও ১টি ইউক্যালিপটাস গাছ কেটে উজাড় করে দেয়া হয়েছে। এসব গাছের আনুমানিক মূল্য হবে প্রায় ২ লক্ষাধিক টাকা।

স্থানীয়রা জানায়, এই গাছ কাটার ফলে মাদ্রাসায় আগত সকল ছাত্র-ছাত্রীদের এখন ছাঁয়ার অভাবে গরমে চরম ভোগান্তি পোহাতে হবে। সেই সাথে যখন প্রচন্ড তাপদহ সৃষ্টি হবে, সেই সময়ে মাদ্রাসা আগত শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের ক্যাম্পাসে থাকা কষ্টসাধ্য হয়ে পড়বে।

এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ফেরদৌস আলম তালেব জানতে চাইলে তিনি বলেন, রেজুলেশন করা হয়েছে কিনা বা উপজেলা প্রশাসনের অনুমতি আছে সেটা মাদ্রাসা সুপার হাফিজুর রহমান সাহেব ভালো জানেন।

মাদ্রাসার সুপার মোঃ হাফিজুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।  এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিমগাছী পুল্লা দাখিল মাদ্রাসার গাছ কাটার বিষয়ে আমি অবগত নই। তবে উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়া গাছ কাটার কোন এখতিয়ার মাদ্রাসা সুপার বা সভাপতির নেই। মাদ্রাসার জীবন্ত গাছ কেটে উজাড় করে নেয়ার ঘটনায় এলাকায় দারুণ ক্ষোভের সৃষ্টি হয়েছে।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *