সদ্য সংবাদ
Home / জাতীয় / রায়গঞ্জের ধানগড়ায় নৌকার মাঝি হতে চান ইলিয়াস হোসাইন

রায়গঞ্জের ধানগড়ায় নৌকার মাঝি হতে চান ইলিয়াস হোসাইন

রায়গঞ্জ থেকে এসএম জাকারিয়া

যমুনাপ্রবাহ.কম: সারা বাংলাদেশ জুড়েই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।  গ্রাম-মহল্লা, হাটে-বাজারে বিভিন্ন চায়ের দোকানে যেখানেই মানুষের বিচরণ সেখানেই চলে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আলোচনা। আর এর ব্যত্যয় হয়নি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগড়া ইউনিয়নেও। ধানগড়ায় সর্বত্র সর্বজনের মুখে আলোচনা হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে। চলছে নানা রহস্যের গল্প। আর এই গল্প কথার আলোক মালায় উঠে এসেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইলিয়াস হোসাইনের নাম। আলোচনার রেশ ধরেই চলে বিভিন্ন ধরনের আলোচনা। আসন্ন ধানগড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার কান্ডারী। ভোটার সহ সাধারন মানুষ এসব প্রশ্নের উত্তর খুঁজে পেতে চেষ্টা করেছেন যে যার মত। আবার ব্যাখা দাঁড় করিয়েছেন নিজেদের ইচ্ছে মত।
তবে এ ক্ষেত্রে আলোচনার শীর্ষে রয়েছেন রায়গঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইলিয়াস হোসাইন । ইউনিয়নের সকল ওর্য়াড গ্রাম, পাড়া, মহল্লার সকল মানুষের কণ্ঠে একই কথা, বিকল্প নেই ইলিয়াস হোসাইনের । তাদের দাবি তাকেই যেন করা হয় নৌকার মাঝি। সর্বত্র সবখানে এই একই গণআওয়াজ। গ্রামের খেটে খাওয়া সাধারণ মানুষ ইলিয়াস হোসাইন কেই দেখতে চান নৌকার মাঝি হিসেবে। গণ জরীপে তার কোন বিকল্প নেই ধানগড়া ইউনিয়নে।
 ইলিয়াস হোসাইন রাজনীতির হাতে কড়ি হয় ছাত্রলীগের রাজনীতি দিয়ে। এক কথায় আওয়ামী পরিবারের একজন স্থায়ী বাসিন্দা তিনি। হালের হাইব্রিড বা অর্বাচিন আওয়ামী বলয়ের বাইরে তিনি আপাদমস্তক একজন আওয়ামী লীগার। বর্তমানে তিনি রায়গঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। 
ধানগড়া ইউনিয়নের সকল শ্রেণি-পেশার মানুষের অভিন্ন স্বীকৃতি, বৈরী পরিবেশে ধানগড়া ইউনিয়নের নানা জনপদে আওয়ামী লীগকে এক মজবুত ভিত্তির উপরে দাঁড় করানোর অনন্য রুপকার এক নির্ভীক গতিশীল নেতৃত্বের নাম ইলিয়াস হোসাইন । জনজরীপে আরো উঠে এসেছে ধানগড়ার অশুভ জমিদারী বলয় চুর্ণ করে তিনিই একমাত্র বর্ষিয়ান নেতা যিনি আপোষহীন ভাবে লড়ে যাচ্ছেন অন্যায়ের বিরুদ্ধে। আর তাঁকে শক্তি যুগিয়ে যাচ্ছেন (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ। আরো আছে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মী ও ধানগড়া ইউনিয়নের অধিকার বঞ্চিত নিপিড়ীত জনতা।
আর সেই শক্তিতেই তিনি বলিয়ান হয়ে লড়তে চান জাতির পিতা বঙ্গবন্ধুর নৌকা প্রতীক নিয়ে। মানুষের দোয়া ও ভালোবাসা নিয়ে বিজয় ছিনিয়ে আনতেও দৃঢ় প্রতিজ্ঞ তিনি। অসহায় অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায় ও তাদের পাশে দাঁড়াবার অঙ্গিকার নিয়ে তিনি গড়তে চান আধুনিক ও জনবান্ধব ইউনিয়ন পরিষদ। মানবিক সহায়তা ইনসাফ প্রতিষ্ঠা সহ সকল ভালো কাজ করে যেতে চান বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে।বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে ইলিয়াস হোসাইন বলেন আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেখানে ধানগড়া ইউনিয়ন তো পিছিয়ে যেতে পারে না। নৌকার কোন বিকল্প নেই,  নৌকা প্রতীক নিয়েই আমরা জিততে চাই। ধানগড়া ইউনিয়নে গণ আওয়াজ বিকল্প নেই নৌকার, বিকল্প নেই ইলিয়াস হোসাইনের। আর এই প্রেক্ষাপটে সাধারণ মানুষ সহ সর্বস্তরের জনগণ ইলিয়াস হোসাইন কেই নৌকার মাঝি হিসেবে পেতে চায়। ধানগড়া ইউনিয়নবাসীর প্রত্যাশা তিনিই হবেন আগামী দিনের চেয়ারম্যান- সত্যিকারের জনগণেরই সেবক।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *