সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / রায়গঞ্জে সরকারী বই কেজি দরে বিক্রি

রায়গঞ্জে সরকারী বই কেজি দরে বিক্রি

রায়গঞ্জ থেকে এসএম জাকারিয়া

ফাইল ছবি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের রায়গঞ্জে মোজাফফরপুর এম.আর দাখিল মাদ্রাসার সুপার আনোয়ার হোসেনের বিরুদ্ধে বিদ্যালয়ের বরাদ্দকৃত মাধ্যমিক স্তরের সরকারী বিনা মূল্যের বই কেজি দরে বিক্রির অভিযোগ উঠেছে।
শনিবার বিকালে উপজেলার ভূঁইয়াগাঁতী বাজারে গফুরের দোকানে এই সরকারি বই বিক্রির ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, শনিবার বিকালে মোজাফফর পুর এম.আর দাখিল মাদ্রাসার সুপার মোঃ আনোয়ার হোসেন মাদ্রাসা ছুটির মাদ্রাসায় একাই অবস্থান করেন। পরে তিনি গোপনে ষ্টোর রুমে সংরক্ষিত ২০১৯- ২০২০ ও ২০২০-২০২১ শিক্ষা বর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর বিভিন্ন বিষয়ের প্রায় ১৫০ কেজি সরকারী বিনামূল্যের বই ভূঁইয়াগাঁতী বাজারের ভাংড়ির দোকানদার গফুরের কাছে বিক্রি করে দেন। বিকালে ভাংড়ি দোকানদার তার কেনা বই গুলো দোকানের সামনে রেখে দেন।
আর বাজারে আগত লোকজন সরকারী বই দোকানে দেখতে পেয়ে ভাংড়ি দোকানদার কে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় ভাংড়ি দোকানদার আনোয়ার হোসেন তাদেরকে জানান, তিনি মোজাফফরপুর এম আর দাখিল মাদ্রাসার সুপার আনোয়ার হোসেনের কাছ থেকে ১৩ টাকা কেজি দরে বই গুলো কিনেছেন। আর সরকারী বিনা মূল্যের বই বিক্রি প্রসঙ্গে মোজাফফরপুর এবার দাখিল মাদ্রাসার সুপার আনোয়ার হোসেন জানান মাদ্রাসার অপ্রয়োজনীয় কাগজের সাথে তিনি পুরাতন ওই বই গুলো বিক্রি করে দিয়েছেন। আর বই বিক্রির টাকায় ছাত্রীদের ব্যবহারের অনুপোযোগী ওয়াস রুম মেরামত করবেন।
এ ব্যাপারে মাদ্রাসার সভাপতি আব্দুস সবুর বিপ্লব এর সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। 

সরকারী বিনা মূল্যের বই বিক্রি প্রসঙ্গে রায়গঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, সরকারী বই বিক্রি করা অপরাধ। আর বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। আর অভিযুক্ত মাদ্রাসা সুপার মোঃ আনোয়ার হোসেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *