সদ্য সংবাদ
Home / জাতীয় / রায়গঞ্জে সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণের অভিযোগ

রায়গঞ্জে সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণের অভিযোগ

রায়গঞ্জ থেকেএসএম জাকারিয়া

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে রায়গঞ্জের পশ্চিম লক্ষিকোলাতে সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।  জানাযায়, উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের পশ্চিম লক্ষিকোলা মোঃ রইচ উদ্দিনের পুত্র সবুজ শেখ সরকারি খাস খতিয়ানের আনুমানিক দশ শতক জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণ শুরু করেছে। ইতিমধ্যেই ভবনের সকল পিলারের কাজ সমাপ্তের পথে। সরেজমিনে গিয়ে দেখাযায়, পশ্চিম লক্ষিকোলা মৌজার, দাগ নং ৭৩ এর সরকারি খাস খতিয়ানের জায়গায় প্রভাবশালী সবুজ শেখ তাঁর চাচা মোঃ ছানোয়ার হোসেনের পরামর্শে চান্দাইকোনা ইউনিয়ন ভূমি অফিসকে ম্যানেজ করে অবৈধ ভাবে ভবন নির্মাণ করছে। সাধারণ মানুষের প্রশ্ন? তাহলে কি ইউনিয়ন ভূমি অফিসের যোগসাজশে এই সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণ হচ্ছে। সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণের ঘটনায় এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে ভূমিগ্রাসী সবুজের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনাদের কে জমির কাগজপত্র দেখাতে বাধ্য নই। আপনারা যা পারেন তাই করেন। আমি ইউনিয়ন ভূমি অফিসকে ম্যানেজ করেই এই জায়গায় ভবন নির্মাণ করছি। আপনারা আমার কিছুই করতে পারবেন না। সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণের বিষয়ে চান্দাইকোনা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলামের জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি অবগত আছি। ইতিমধ্যে ঐ জায়গায় সরেজমিনে তদন্ত করেছি। ঐ জায়গার কোন কাগজপত্র সবুজ দেখাতে পারে নাই। সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভবন নির্মাণ করার জন্য সবুজ কে আইনের আওতায় আনা হবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। 
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *