সদ্য সংবাদ
Home / করোনা সংবাদ / রবীন্দ্র সঙ্গীত শুনছেন সৌমিত্র, কথাও বলছেন

রবীন্দ্র সঙ্গীত শুনছেন সৌমিত্র, কথাও বলছেন

চিত্র-বিচিত্র বার্তাকক্ষ, যমুনাপ্রবাহ.কম

রবীন্দ্র সঙ্গীত ও নিজের সিনেমার পছন্দের গান শুনছেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কথাও বলতে পারছেন তিনি। তাঁর শারীরিক পরিস্থিতির আরও উন্নতি হয়েছে। গত কয়েক দিন ধরে আশঙ্কাজনক অবস্থায় থাকার পর এখন বেশ সুস্থতাবোধ করছেন। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে ভালো ঘুমও হয়েছে। যদিও এখনও তাকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে। শরীরে এখন আর জ্বর নেই। হাসপাতাল সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমের খবর, করোনামুক্ত হওয়ার পর চিকিতসায় ভালো সাড়া দিচ্ছেন সৌমিত্র।

গত ৯ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ৯ অক্টোবর থেকে তার শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। বুধবার (১৪ অক্টোবর) থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র। মেডিক্যাল বোর্ডের সদস্য এক চিকিতসক বলেন, সৌমিত্র ভালো আছেন। চিকিতসায় ভালো সাড়া দিচ্ছেন। অন্যদের কথাবার্তা শুনছেন। বুঝতে পারছেন। তিনি কথা বলারও চেষ্টা করছেন। শারীরিক জটিলতার কারণে নতুন করে কোনও সমস্যা হয়নি। পছন্দের গান শুনছেন। মনে করা হচ্ছে আগামী দু’তিন দিনে শারীরিক পরিস্থিতির আরও উন্নতি হবে।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার (১৬ অক্টোবর) ফের তার নানা ধরনের শারীরিক পরীক্ষা করা হবে। শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে তার বাইপ্যাপ সাপোর্ট লাগছে। করোনা চিকিতসায় দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। এর ফলে শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। হৃদযন্ত্র, কিডনি, যকৃতসহ অন্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রাও স্বাভাবিক।

About jamuna

আবার চেষ্টা করুন

বারুহাসে নৌকার প্রার্থী ময়নুল হকের পক্ষে একাট্টা আওয়ামীলীগ

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম: শস্যভান্ডার খ্যাত চলনবিল অঞ্চলের ঐতিহ্যবাহী ইউনিয়ন বারুহাস। বেহুলার কূপ, বস্তুল শিব মন্দিরসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *