সদ্য সংবাদ
Home / আইন আদালত / যমুনা নদীতে মা ইলিশ ধরায় চৌহালীতে ১৮ জেলের কারাদন্ড

যমুনা নদীতে মা ইলিশ ধরায় চৌহালীতে ১৮ জেলের কারাদন্ড

 

নিজস্ব প্রতিবেদক, যমুনাপ্রবাহ.কম

যমুনা নদীতে মা ইলিশ ধরার অভিযোগে সিরাজগঞ্জের চৌহালীতে ১৮ জেলেকে এক বছর করে কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (২১ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফসানা ইয়াসমিন এ আদেশ দেন। এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) রাতভর যমুনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটক করা হয়। এ সময় ৫৫ কেজি মাছ ও ১৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ উদ্ধার করা হয়।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, টাঙ্গাইল সদর উপজেলার মাকারকুল গ্রামের খলিলুরর রহমান (৩০) ও মনিরুল ইসলাম (৩২), চৌহালী উপজেলার নওহাটা গ্রামের মো. সুমন (২৮), ছোট চৌহালী গ্রামের আব্দুল হাকিম (৩০), ধীতপুর গ্রামের জাহিদুল ইসলাম (২৬),  টাঙ্গাইল সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৩৬), একই উপজেলার দেওগাছা গ্রামের আব্দুস সোবহান (৫৫), এনায়েতপুর থানার চাঁদপুর গ্রামের রফিকুল শিকদার (২০) ও আব্দুস সালাম (২২), শাহজাদপুর উপজেলার বি-দাশুড়িয়া গ্রামের সিরাজুল (৪০) ও রফিকুল (১৮) চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের চর বাওশা গ্রামের আশরাফুল (২২), আব্দুল আলীম (২০) ও আওয়াল (২১) খাষ পুখুরিয়া উত্তরপাড়া গ্রামের আমিরুল ইসলাম (৩৫), লাল্টু (৩৫), আলম মোল্লা (৫৫) ও আরিফুল (২১)।

চৌহালী উপজেরা মতস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুম বিল্লাহ জানান, মা ইলিশ সংরক্ষণে মঙ্গলবার রাতভর যমুনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৫ কেজি ইলিশ, ১৭ হাজার মিটার কারেন্ট জালসহ ১৮ জেলেকে আটক করা হয়। সকালে আটকদের এক বছর করে কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। উদ্ধার হওয়া জাল পুড়িয়ে ধংস করা হয় এবং মাছগুলো স্থানীয় দুটি মাদ্রাসায় বিতরণ করা হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *