সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / উল্লাপাড়া / মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি নিয়ে শঙ্কা উল্লাপাড়ার শাহীনূরের

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি নিয়ে শঙ্কা উল্লাপাড়ার শাহীনূরের


উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম

উল্লাপাড়া: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পাটধারী গ্রামের কৃষি দিনমজুর খলিলুর রহমান ও সেলিনা বেগম দম্পত্তির ছেলে শাহীনূর রহমান। চলতি বছর রাজশাহী সরকারি মহিলা কলেজ থেকে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন। মেধাক্রমে ৯১২ নম্বর স্থান অধিকার করে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। কিন্তু শেষ মুহুর্তে তার স্বপ্নপূরণে বাঁধ সেধেছে অর্থাভাব। মেডিকেলে ভর্তি নিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছেন হতদরিদ্র পরিবারের এই ছেলেটি।
জানা যায়, দিনমজুর খলিলুর এসএসসি পাশের পর অর্থাভাবে পড়াশোনা করতে পারেননি। তবে তিনি সন্তানদের লেখাপড়া করানোর জন্য প্রাণপন চেষ্টা করেছেন। কখনো বর্গাচাষ আবার কখনো অন্যের জমিতে দিনমজুরী করে সংসার চলে এ পরিবারের। বড় মেয়ে খুশি ও ছেলে শাহীনূর প্রাইভেট পড়িয়ে নিজেদের পড়াশোনার খরচ চালিয়েছে।
শাহিনুর পাগলা বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ন হন। এরপর উল্লাপাড়া সরকারী আকবর আলী কলেজ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেন। চলতি বছর রাজশাহী সরকারি মহিলা কলেজ কেন্দ্র থেকে এমবিবিএস ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৯১২স্থান অর্জন করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।
খলিলুর রহমান বলেন, নিজের মাত্র ১১ শতক আবাদী জমির আছে। সাথে কিছু জমি বর্গাচাষ করে সংসার চালাই। কখনো দিনমজুর হিসেবেও কাজ করি। এভাবে ছেলেমেয়েদের মুখে খাবার তুলে দেয়া যায় কিন্তু পড়ার খরচ যোগাড় সম্ভব হয় না। তাই ওরা নিজেরাই প্রাইভেট পড়িয়ে লেখাপড়া করেছে।
শাহিনুর রহমান বলেন, বাবার সঙ্গে কাজ করে এবং প্রাইভেট পড়িয়ে লেখাপড়া চালিয়েছি। আল­াহ আমার স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে নিয়েছেন। কিন্তু ভর্তি ও আনুষাঙ্গিক খরচ মিলিয়ে প্রায় এক লাখ টাকার প্রয়োজন। বাবার পক্ষে ওই টাকা কোনভাবেই যোগাড় করা সম্ভব নয়। এ কারণে অনিশ্চয়তার মধ্য দিয়ে দিন কাটছে আমার।
হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নং ওয়ার্ডের সদস্য সুলতান মাহমুদ বলেন, খলিলুর রহমানের পরিবারটি খুবই দরিদ্র। বাড়িতে সম্বল বলতে জীর্ণশীর্ন দুটি পুরাতন টিনের ঘর রয়েছে। ভাঙা ঘরে চাঁদের আলোর মতো সন্তান শাহীনূর। খুব কষ্ট করে সন্তানদের তিনি মানুষ করেছেন। এখন মেডিকেলে ভর্তির জন্য যে অর্থ লাগবে সেটা সংগ্রহ করা একেবারেই অসম্ভব। সমাজের বিত্তবান ব্যক্তিরা যদি একটু সহায়তার হাত বাড়ান, তবেই সম্ভব শাহীনূরের ডাক্তারি পড়া।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় মহিলাসহ নিহত ২ (ভিডিওসহ)

আপডেট সময় : ০৬:২০ ঘন্টা: ১৩ মে, ২০২১ নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *