সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / বেলকুচি / মুজিব বর্ষে বেলকুচিতে প্রধানমন্ত্রীর ঘর পেল ৩৬ পরিবার

মুজিব বর্ষে বেলকুচিতে প্রধানমন্ত্রীর ঘর পেল ৩৬ পরিবার

বেলকুচি প্রতিনিধি, যমুনাপ্রবাহ.কম
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জে বেলকুচিতে উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৩৬টি পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর। দারিদ্র্যসীমার নিচে বাস করা এসব পরিবার প্রধানমন্ত্রীর দেওয়া নতুন পাকা ঘর পেয়ে মহাখুশি। তাদের চোখে মুখে আনন্দের ঝিলিক।
উপজেলার ভাঙ্গবাড়ী ইউনিয়নের আব্দুর রাজ্জাক খুব খুশি। তিনি বলেন, ছেলে-মেয়ে নিয়ে খুব অসহায় হয়ে পরেছিলেন তিনি। ছোট্ট ঘরে মেঘ-বৃষ্টি ঝড়-তুফানের সঙ্গে যুদ্ধ করে তিনি থেকেছেন দিনের পর দিন। কখনো পাকা ঘরে ঘুমানোর চিন্তা মাথায় আসেনি তার। পাকা ঘরে ঘুমানো ছিল স্বপ্নের মতো। সে স্বপ্ন বাস্তব হয়ে ধরা দিয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (কাবিখা) কর্মসূচির আওতায় গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় বেলকুচি উপজেলায় ৩৬ টি পরিবারের জন্য ১ কোটি ৭ লাখ ২৮ হাজার হাজার টাকা বরাদ্দ দেয় সরকার। প্রতিটি পরিবারের জন্য ঘর নির্মাণের বরাদ্দ ধরা হয় দুই লাখ ৯৮ হাজার টাকা। সরকারি নীতিমালা অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল ৬ টি ইউনিয়ন অসহায় দরিদ্র, স্বামী পরিত্যক্তা, পুনর্বাসিত ভিক্ষুক এবং যার জমি আছে ঘর নেই এমন মানুষকে শনাক্ত করে এসব ঘর নির্মাণ করে দিয়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, উপজেলার ৬ টি ইউনিয়নে ৩৬ জন উপকারভোগীর ঘর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। প্রতি উপকারভোগীর জন্য দুটি করে রুম (থাকার ঘর) একটি রান্নাঘর ও একটি করে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ করা হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

উল্লাপাড়া আ.লীগের সভাপতি রুমি, সা. সম্পাদক মোস্তফা

নিজস্ব প্রতিবেদক ||  যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ফয়সাল কাদের রুমি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *