সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / উল্লাপাড়া / মা ইলিশ ধরায় বেলকুচিতে ২২ জেলের কারাদন্ড

মা ইলিশ ধরায় বেলকুচিতে ২২ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক

যমুনাপ্রবাহ.কম:  প্রজনন মৌসুমে যমুনা নদী থেকে মা ইলিশ ধরায় দায়ে সিরাজগঞ্জের বেলকুচিতে ২২ জেলেকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার (২৬ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনিসুর রহমান এ আদেশ দেন।

এর আগে রোববার (২৫ অক্টোবর) রাতভর যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই ২২ জেলেকে আটক করা হয়। এ সময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন, বেলকুচি উপজেলার ঠাকুরপাড়া গ্রামের চান মিয়া (৪০), বেলকুচি চরের আব্বাস (৩২), নুরে আলম (২৬) ও শাকিল (১৯), চরবেল গ্রামের খাইরুল (৩০), কবিরুল (৩০), রফিকুল (৪০) ও সোলেমান (১৯), মূলকান্দি গ্রামের আলমগীর (২৮) ও ইউসুফ (৩৮) এবং চৌহালী উপজেলার চাদপুর গ্রামের সোনা মিয়া (৩৫), মান্নান (৩০), দুলাল (৪৩) ও মজিবর (৪১), বারবালা গ্রামের ফরিদুল (৩১), ফরজ আলী (৫২), সামিউল (১৯), খোরশেদ (৩২) নাইম (২০), বোয়ালকান্দি গ্রামের রবিউল (২৬), হাসেম (৩৫) ও চালুহারা গ্রামের কাইয়ুম (১৯)।

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আনিসুর রহমান যমুনাপ্রবাহ.কমকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, রোববার রাতভর মা ইলিশ সংরক্ষণে যমুনা নদীতে অভিযান চালানো হয়। এ সময় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্টজাল ও ১০ কেজি ইলিশ মাছসহ ২২ জেলেকে আটক করা হয়েছে। আজ সকালে আটকদের ভ্রাম্যমান আদালতে ১২ দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। উদ্ধার হওয়া জাল পুড়িয়ে ধ্বংস এবং মাছগুলো এতিখানায় হস্তান্ত করা হয়েছে।

 

About jamuna

আবার চেষ্টা করুন

উল্লাপাড়া আ.লীগের সভাপতি রুমি, সা. সম্পাদক মোস্তফা

নিজস্ব প্রতিবেদক ||  যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ফয়সাল কাদের রুমি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *