সদ্য সংবাদ
Home / আইন আদালত / মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জ ও চৌহালীতে ১৯ জেলের কারাদন্ড

মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জ ও চৌহালীতে ১৯ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক

যমুনাপ্রবাহ.কম: যমুনা নদীতে মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জে ১৯ জেলের বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন পৃথক ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ এবং চৌহালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফসানা ইয়াসমিনের ভ্রাম্যমান আদালত এসব দন্ডাদেশ দেন।

এর আগে সোমবার (২৬ অক্টোবর)  সিরাজগঞ্জ সদর ও চৌহালী উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৯ জেলেকে আটক করা হয়।  এসব অভিযানে প্রায় পৌণে দুইলাখ মিটার কারেন্ট জাল, ও ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৩ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রায় দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। সকালে ভ্রাম্যমান আদালতে আটক জেলেদের ১০ দিন করে কারাদন্ডাদেশ দেয়া হয়। জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অপরদিকে চৌহালী উপজেলা মতস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুম বিল্লাজ বলেন, সোমবার রাতভর যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ মাছসহ ৬ জেলেকে আটক করা হয়। মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালতের বিচারক আফসানা ইয়াসমিন প্রত্যেককে এক বছর করে কারাদন্ডাদেশ দেন। জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে ধ্বংস ও মাছগুলো স্থানীয় একটি মাদ্রাসায় বিতরণ করা হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

জহুরুল ইসলাম, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২০৭ ঘন্টা, জুন ২২, ২০২১ বেলকুচি (সিরাজগঞ্জ): …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।