সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / পাবনায় মৃতদেহ পরিবহনে গাড়ী সার্ভিস চালু করলেন সাবেক ইউপি সদস্য

পাবনায় মৃতদেহ পরিবহনে গাড়ী সার্ভিস চালু করলেন সাবেক ইউপি সদস্য

শেখ সাখাওয়াত হোসেন || যমুনাপ্রবাহ.কম
প্রকাশ কাল: ১৩১৬ ঘন্টা, জুন ২৭, ২০২১
ভাঙ্গুড়া (পাবনা) থেকে: দেশের প্রথমবারের মতো ইউনিয়ন পর্যায়ে মৃত দেহ পরিবহণের জন্য বিনামূলে গাড়ী সার্ভিস চালু করা হয়েছে। পাবনা জেলার সদর উপজেলার হিমায়েতপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন শেখের নিজ উদ্যোগে এবং স্থানীয় ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল খালেক প্রামানিকের আর্থিক সহায়তায় এই পরিবহণ সার্ভিস চালু করা হলো। এতে হিমায়েতপুর ইউনিয়নের প্রত্যন্ত গ্রামগুলো থেকে মৃতদেহ পরিবহনে ভোগান্তির অবসান হলো। মানবসেবায় এমন ব্যতিক্রমী এ উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসিত হচ্ছে।
সরেজমিনে জানা যায়, হিমায়েতপুর ইউনিয়ন এলাকার সাবেক মেম্বার জাহাঙ্গীর হোসেন শেখ। তিনি হিমায়েতপুরের আলহাজ্ব মোহাম্মদ রুকচাদ আলীর বড় ছেলে। ইউপি এলাকার মানুষের সুখে দুঃখে সার্বখনিক তাদের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন সাবেক ইউপি সদস্য। এলাকার দরিদ্র অসহায় বিধবা নারীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা নিবেদিত প্রাণ হিসেবে তিনি কাজ করে যাচ্ছেন। করোনাকালীন সময়েও তিনি পাবনাসহ দেশের ও প্রবাসের বিভিন্ন মানুষের কাছে অর্থ সংগ্রহ করে দরিদ্র অসহায় মানুষের মাঝে বিতরণ করেছেন।তিনি বিভিন্ন দানশীল ব্যক্তি ও স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় ইউপি এলাকায় বিশুদ্ধ পানির সমস্যা নিরসনে ১০০ টি টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন। তিনি বেশ কয়েকজন অসহায় নারীকে সেলাই মেশিন প্রদান করেছেন। এছাড়াও ব্যক্তিগত উদ্যোগে এলাকার রাস্তাঘাট, বিদ্যুৎ ব্যবস্থা, মসজিদ-মাদ্রাসা, ঈদগাহ-গোরস্থানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন জাহাঙ্গীর হোসেন শেখ। করোনা আক্রান্ত রোগীদের সেবা প্রদান ও মৃতদেহ দাফনের কাজেও অংশ নিয়েছেন তিনি। সবশেষ চলতি মাসে তিনি ইউনিয়নের প্রত্যান্ত গ্রাম থেকে কবরস্থান গুলোতে মরদেহ পরিবহনের সমস্যা নিরসনের জন্য ওই এলাকার বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ আব্দুল খালেক প্রামানিকের আর্থক সহযোগীতার মাধ্যমে গাড়ি নির্মান করেন।
যার মাধ্যমে ইতিমধ্যে বিনামূল্যে সেবা প্রদান শুরু হয়েছে।জাহাঙ্গীর হোসেন শেখ জানান, তিনি হিমায়েতপুর ইউনিয়নটিকে দেশের মধ্যে একটি মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করতে চান।যেখানে কোন দরিদ্র অসহায় না খেয়ে থাকবে না,সেখানে মানুষে মানুষে ভেদাভেদ থাকবে না,ধর্ম-বর্ণের কোন বিভেদ থাকবে না,থাকবে না কোন হিংসা-বিদ্বেশ।এছাড়া অতি শীঘ্রই তিনি হিমায়েতপুর ইউপি এলাকায় রোগীদের দূত হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা দেয়ার জন্য বিনামূল্যের এ্যাম্বুলেন্স সার্ভিস চালুর উদ্যেগ নিয়েছেন।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *