সদ্য সংবাদ
Home / অপরাধ / ভূমি জরিপ কাজে বাঁধা, ৫ গ্রাম প্রধান গ্রেফতার

ভূমি জরিপ কাজে বাঁধা, ৫ গ্রাম প্রধান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট সময়: ০৪৩৭ ঘন্টা: ২৬ মে, ২০২১

সিরাজগঞ্জ: ডিজিটাল ভূমি জরিপের কাজে বাঁধাদান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় সিরাজগঞ্জের উল্লাপাড়ার ৫ গ্রাম প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রামকান্তপুর এলাকায় অভিযান চালিয়ে ওই ৫জনকে গ্রেফতার করে পুলিশ। এরা হলেন, উপজেলার রামকান্তপুর গ্রামের মুকুল হোসেন, জিল্লার রহমান, শফিকুল ইসলাম পলাশ, জোবায়ের হোসেন বাবু ও সেলিম রেজা। বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস (পিপিএম) এসব তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, জরিপকাজে বাঁধাদান ও হামলা অভিযোগ এনে রাজশাহী দিয়ারা সেটেলমেন্ট অফিসের কানুনগো ও ক্যাম্প অফিসার মোঃ আবু সাঈদ বাদী হয়ে জ্ঞাত ও অজ্ঞাত ৪০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার পর অভিযান চালিয়ে ওই ৫ জনকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলায় বাদীর বিবরণে জানা যায়, সরকারি নির্দেশনায় মঙ্গলবার (২৫ মে) ১০ জন সহযোগী নিয়ে তিনি উপজেলার রামকান্তপুর মৌজায় ভূমি জরিপের কাজ শুরু করেন। এসময় গ্রামের মাতব্বর  ফরিদ উদ্দিনের নেতৃত্বে বেশ কয়েকজন গ্রাম প্রধান তাদের কাজে  বাঁধা দেন। জরিপকারীরা সরকারি দায়িত্ব পালনের কথা জানালে লোহার রড ও লাঠিসোঠা নিয়ে বাঁধা প্রদানকারীরা তাকেসহ তার দলের লোকজনের উপর হামলা করে। এসময় তাদেরকে বেধড়ক মারপিট করা হয়। এতে তিনি সহ তার দলের সবাই আহত হন। গুরুতর আহতদেরকে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার তিনি বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *