বৃহস্পতিবার , জুন 17 2021
সদ্য সংবাদ
Home / রাজনীতি / আওয়ামীলীগ / বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রদল নেতা

বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রদল নেতা

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ২১৪৭ ঘন্টা, ৯ জুন, ২০২১

সিরাজগঞ্জ: প্রায় দেড়যুগ পরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের তৎপড়তা শুরু হয়েছে। দীর্ঘদিন পর কমিটি গঠনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে দলটির সকল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে। তবে দলের সাধারণ সম্পাদক পদে ছাত্রদল থেকে আসা এক অনুপ্রবেশকারী নেতার নাম উঠে আসায় ক্ষোভের সৃষ্টি হয়েছে বঞ্চিত ও ত্যাগী নেতাকর্মীদের মাঝে। তথ্য অনুসন্ধানে জানা যায়, ২০০৪ সালে সম্মেলনের মাধ্যমে বেলকুচি উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়। এরপর থেকে আর কোন সম্মেলন হয়নি। ২০১৮ সালে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করে করে জেলা ছাত্রলীগ। এরপর থেকেই বেলকুচি উপজেলা ছাত্রলীগের কোন কমিটি হয়নি। বর্তমানে নতুন করে কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে জেলা ও কেন্দ্রীয় কমিটি।

উপজেলা ছাত্রলীগের একাধিক নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, ইতিমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে কেন্দ্রে ও জেলা কমিটির কাছে জোর লবিং চালাচ্ছেন নেতৃবৃন্দ। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন এম আকতার হামিদ, হাবিবে মিল্লাত, রবিন হাসান রকি, মো. শরীফ ও সোহেল মির্জা। এদিকে লবিংয়ে এগিয়ে থাকা উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিন হাসান রকিকে নিয়ে দলের নেতাকর্মীদের ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাকে ছাত্রদলের অনুপ্রবেশকারী উল্লেখ করে বেলকুচি ছাত্রলীগের ক্ষুব্ধ নেতাকর্মীরা নিজ নিজ ফেইসবুক পেইজে স্ট্যাটাস দিয়েছেন।

উপজেলা ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, রবিন হাসান রকি ২০১৪ সাল থেকে ছাত্রদল বেলকুচি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছিলেন। তিনি ২০১৯ সালে জেলা ছাত্রলীগের পুর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতির পদও পান। তার মতো অনুপ্রবেশকারী যদি দলের গুরুত্বপূর্ণ পদে আসে তবে বঙ্গবন্ধুর হাতে গড়া সংঠনটি কলুষিত হবে বলে মনে করেন অনেকেই।

উপজেলা কমিটির সভাপতি প্রার্থী মো. শরীফ বলেন, রবিন হাসান রকি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ওই কমিটির কপিও আমাদের কাছে রয়েছে। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ জানান, বেলকুচি উপজেলা কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আমরা এ ব্যাপারে বসে আলোচনা করবো। তবে ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি যে রবিন হাসান রকি উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন। তার বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সিদ্ধান্ত নেবেন। এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা বলেন, রবিন হাসান রকি দুই বছর আগে গঠিত জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন। তখন তাকে নিয়ে কোন প্রশ্ন ওঠেনি। এখন কেন এ প্রসঙ্গটা উঠলো সেটা আমার বোধগম্য নয়। ছাত্রদলের যে কমিটি ফেসবুকে দেয়া হয়েছে সেটা আসলে এডিট করা বলে দাবী করেন তিনি।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল বাংলানিউজকে বলেন, বিষয়টি যেহেতু ছাত্রলীগের সেহেতু ছাত্রলীগের কেন্দ্রীয় ও জেলা কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেনে।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবার জরিমানা 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২৫৩ ঘন্টা, জুন  ১৬, ২০২১ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।