সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / বেলকুচিতে শিক্ষকের বিরুদ্ধে প্রধান শিক্ষককে লাঞ্চিতের অভিযোগ

বেলকুচিতে শিক্ষকের বিরুদ্ধে প্রধান শিক্ষককে লাঞ্চিতের অভিযোগ

জহুরুল ইসলাম, বেলকুচি প্রতিনিধি:

যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জের বেলকুচিতে চাঁদা না দেওয়ায় প্রধান শিক্ষক আব্দুল হালিমকে লাঞ্চিত ও শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগে উঠেছে সহকারী শিক্ষক ও গভর্নিংবডির সভাপতির বিরুদ্ধে। তবে বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম ও গভর্নিংবডির সভাপতি জাহিদ হাসান পূর্ন। 
গত রবিবার দুপুরে উপজেলার রাজাপুর ইউনিয়নের রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।
অভিযোগপত্রে ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি স্কুল সংস্কারের জন্য সরকারি বরাদ্দ দেওয়া হয়েছে। এ থেকে চাঁদা দাবি করেন রাজাপুর প্রাথমিক বিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি জাহিদ হাসান পূর্ন ও অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম। 
চাঁদা না দেওয়ায় তারা কয়েকদিন ধরেই প্রধান শিক্ষককে বিভিন্নভাবে হুমকি ধামকি ধামকি দিচ্ছিলেন। গত রবিবার  প্রধান শিক্ষক আব্দুল হালিম বিদ্যালয়ে কর্মরত ছিলেন দুপুরের দিকে সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম ও গভর্নিংবডির সভাপতি জাহিদ হাসান পূর্নর  নেতৃত্বে ২০ থেকে ২৫ জন লোকজন  নিয়ে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষকের ওপর হামলা চালায়। 
এক পর্যায় গভর্নিংবডির সভাপতি জাহিদ হাসান পূর্ণর মদদে সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম প্রধান শিক্ষকের মাথায় উপর্যুপরি আঘাত করেন। অনেক দিন ধরে প্রধান শিক্ষককে আক্রমনের হুমকি দিয়ে আসছিলেন। এই জন্য প্রধান শিক্ষক নিরাপত্তার কথা ভেবে এবং বিদ্যালয়ের ক্লাশ ভালোভাবে মনিটরিং করার জন্য বিদ্যালয়ে সিসিটিভি ক্যামেরা স্থাপন করেন। 
যখন আক্রমণ করে তার কিছুক্ষন আগে দপ্তরি ইসমাইল হোসেনকে জোর পূর্বক চাপ দিয়ে বিদ্যালয়ের বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে দেই। যাহাতে ক্যামেরায় তাদের কর্মকান্ড ধরা না পরে।
রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, প্রধান শিক্ষকের সাথে আমার এই বিষয় নিয়ে কোন ধরনের কথা হয়নি। আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি ও মারধরের  অভিযোগ করেছেন তা সম্পূর্ন ভিত্তিহীন।
রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি জাহিদ হাসান পূর্ণ জানান, এ নিয়ে সামান্য কথাকাটি হয়েছে, তবে কোন ধরনের শারীরিক লাঞ্চিতের ঘটনা ঘটেনি।
বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুল হক বলেন, এ বিষয়ে আমার কাছে প্রধান শিক্ষক লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে কিছু মহলের চাপ রয়েছে। তবে ঘটনাটি আমি অবশ্যই খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার জন্য উর্ধতন কর্মকর্তাদের কাছে প্রতিবেদন পাঠাবো।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *