সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / বেলকুচি / বেলকুচিতে ওএমএস’র চাউল ও আটা বিক্রি চলছে

বেলকুচিতে ওএমএস’র চাউল ও আটা বিক্রি চলছে

জহুরুল ইসলাম, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম
বেলকুচি: করোনা ভাইরাসের চলমান সংক্রমেনর ফলে আরোপিত বিধিনিষেধের জন্য ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে সহায়তা প্রদানের লক্ষে সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকায় ৬ জন ওএমএস’র ডিলারের মাধ্যমে প্রতিদিন ৬ হাজার কেজি চাউল এবং ৪ হাজার কেজি আটা বিক্রি চলমান রয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় ও খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ওএমএস এর বিশেষ কার্যক্রম হিসাবে জনপ্রতি ৩০ টাকা কেজি ধরে ৫ কেজি করে চাউল ও ১৮ টাকা কেজি ধরে ৫ কেজি করে আটা শুক্রবার ব্যাতিত সকাল ৯টা থেকে বিকেল ৫টা প্রর্যন্ত বিক্রি করা হচ্ছে।
বৃহস্পতিবার (২৯ জুলাই) সরজমিনে চালা হাট এলাকার ডিলার রফিকুল ইসলামোর দোকানে গিয়ে দেখা যায়, চাউল ও আটা ক্রয় করার জন্য নারী-পুরুষের ধিগ্র লাইন। তারা সরকারের নির্ধারিত মূল্য চাউল ও আটা ক্রয় করছে।
বেলকুচি উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সুত্রে জানা যায়, বেলকুচি পৌর এলাকার ৬ জন ওএমএস ডিলার সরকারের নির্ধারিত মূল্য চাউল ও আটা বিক্রি হচ্ছে। ডিলাররা হচ্ছে, রফিকুল ইসলাম চালা হাট, মহের উদ্দিন চালা সাতরাস্তা বাজার, চান আলী মোল্লা চন্দনগাতী বসুন্ধরা,  জয়নাল আবেদীন কলেজ হাট, মাসুদ রানা সুবর্ণসাড়া ব্রাক অফিস সংলগ্ন ও জাহাঙ্গীর আলম চালা বাজার।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা ফাহাদ ইবনে সালাম এই প্রতিবেদককে জানান,  এই পৌরসভা এলাকায় ৬ জন ওএমএস ডিলারের মাধ্যমে প্রতিদিন ৬ হাজার কেজি চাউল ও ৪ হাজার কেজি আটা সরকারের নির্ধারিত মূল্যে দেয়া হচ্ছে। এ কার্যক্রম গত ২৫ জুলাই থেকে শুরু হয়েছে। আগামী ৭ আগষ্ট প্রর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫ টা প্রর্যন্ত বিক্রি হবে। তিনি আরও বলেন, জনপ্রতি ৩০ টাকা ধরে ৫ কেজি চাউল ও ১৮ টাকা ধরে ৫ কেজি আটা যে কেউ কিনতে পারবে। ২৫ জুলাই থেকে বিক্রি শুরু হয়েছে। শুক্রবার ব্যাতিত আগামী ৭ আগষ্ট প্রর্যন্ত চলবে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *