সদ্য সংবাদ
Home / আইন আদালত / বেলকুচিতে একরাতে আট বাল্যবিয়ে বন্ধ, দেড় লাখ টাকা জরিমানা

বেলকুচিতে একরাতে আট বাল্যবিয়ে বন্ধ, দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: এবার একরাতে ৮ বাল্যবিয়ে বন্ধ করলেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)মো. আনিসুর রহমান।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব বাল্যবিয়ে বন্ধ করেন তিনি। একই সাথে বাল্যবিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের এক লাখ ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিকেলে বেলকুচি পৌর এলাকার চরচালা এলাকায় ৮ম শ্রেণীর ছাত্রী(১৪),গাড়ামাসি এলাকায় সপ্তম শ্রেণীর ছাত্রী (১২), সন্ধ্যায় সুবর্ণসাড়া এলাকায় দশম শ্রেণীর ছাত্রী (১৫), রাত ৮টায় দৌলতপুর ইউনিয়নের পেস্তকপাড়া গ্রামে দশম শ্রেণীর ছাত্রী (১৫), রাত ৯টায় চন্দনগাঁতী মহল্লায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী (১৩) ১০টায় একই মহল্লার একাদশ শ্রেণীর ছাত্রী (১৭) ও গভীর রাতে ধুকুরিয়া বেড়া ইউনিয়নের কল্যাণপুর গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১২)এবং দৌলতপুর ইউনিয়নের পেস্তকপাড়া গ্রামের সপ্তম শ্রেণীর ছাত্রীর (১২) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

আটটি বাল্যবিয়েতেই কনে ছিল অপ্রাপ্তবয়স্ক। এর মধ্যে দুটি বাল্যবিয়ের বরও অপ্রাপ্ত বয়স্ক ছিল।  এসব বিয়ের আয়োজন করায় অভিভাবকদের কাছ থেকে বিভিন্ন পরিমাণে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং প্রত্যেক ক্ষেত্রে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে অভিভাবকদের কাছে মুচলেকা নেয়া হয়।

উল্লেখ্য, বেলকুচিতে ইউএনও হিসেবে দায়িত্ব গ্রহণের পর মো.আনিসুর রহমান দ্বিতীয়বারের মতো একরাতে সাতটিরও বেশি বাল্যবিয়ে বন্ধ করলেন। তিনি সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দায়িত্বে থাকা অবস্থায় দুইবার একরাতে সাত বাল্যবিয়ে বন্ধ করেছিলেন। তিনি সিরাজগঞ্জ সদর ও চৌহালীতে একই পদে কর্মকালীন প্রায় দুই শতাধিক বাল্যবিয়ে বন্ধ করে রেকর্ড গড়েছেন।

 

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *