সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / কাজিপুর / বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে

কাজিপুর প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুর ও জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার সীমান্তবর্তী ব্রাহ্মণজানি বাজার এলাকায় বেইলি ব্রিজ ভেঙে অতিরিক্ত সিমেন্ট বোঝাই একটি ট্রাক পড়েছে খাদে পড়েছে। এতে দুজন গুরুতর আহত হয়েছেন। বুধবার (৩ নভেম্বর) ভোরে জামালপুরের সরিষাবাড়ী থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলাগামী মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, জামালপুর থেকে চার শতাধিক বস্তা সিমেন্ট বোঝাই করে একটি ট্রাক পার হওয়ার সময় বেইলি ব্রিজের মাঝ বরাবর ভেঙে যায়। এতে ট্রাকটি খাদে পড়ে যায় এবং চালক ও তার সহকারী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

তারা আরও জানায়, জামালপুরের সরিষাবাড়ী থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় যাতায়াতের একমাত্র মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজারের কাছাকাছি ওই ব্রিজটি দুই বছর আগে প্রবল বন্যার স্রোতে ক্ষতিগ্রস্ত হয়। পরে সেখানে সাময়িকভাবে চলাচলের জন্য একটি বেইলি ব্রিজ নির্মাণ করে জামালপুরের সড়ক ও জনপথ বিভাগ। এ বেইলি ব্রিজে সর্বোচ্চ ৫ মে. টিনের বেশি ওজন পরিবহন নিষিদ্ধ ছিল। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে ব্রাহ্মনজানি বাজারের ব্যবসায়ী আশরাফ আলী ট্রাকযোগে জামালপুর থেকে ৪ শতািধিক বস্তা সিমেন্ট আমদানি করেন। ফলে ট্রাকের ওজন ছাড়াই শুধু সিমেন্টের ওজনই ছিল প্রায় ২০ মে. টন।

মাসুদ রানা, সুলতান মাহমুদ, আশরাফুল আলমসহ স্থানীয় কয়েক জন জানান, বুধবার ভোরে ঝুঁকিপূর্ণ এ ব্রিজ দিয়ে জামালপুরের বেলটিয়া টিউবওয়েলপাড়ের মোফাজ্জল এন্টারপ্রাইজের একটি ট্রাক অতিরিক্ত বোঝাই নিয়ে ব্রিজটি পার হচ্ছিল। এ সময় ব্রিজের মাঝখানে ভেঙে ট্রাকসহ নিচে খাদের পানিতে পড়ে যায়।

এলাকাবাসী জানান, দুই উপজেলার পার্শ্ববর্তী কয়েকটি গ্রামে বসবাসরত হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তা এটি। ব্রিজটি ভেঙে পড়ায় এলাকার মানুষের যাতায়াতসহ চরাঞ্চলের কৃষিপণ্য শহরাঞ্চলে নিতে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসা জানান, ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের। এটি ভাঙার খবর পেয়ে সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে। অতিরিক্ত মালামাল বোঝাই করার কারণে কোনো আইনি ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে কি-না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

জামালপুর সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন মুঠোফোনে জানান, ট্রাকটিতে অতিরিক্ত মালামাল বোঝাই থাকায় ব্রিজটি ভেঙে পড়েছে। ইতোমধ্যেই এটি মেরামতের প্রক্রিয়া শুরু হয়েছে। ট্রাকটি উদ্ধার করতে ৪-৫দিন সময় লাগতে পারে, সেজন্য ব্রিজ পুনরায় সচল হতে কয়েকদিন সময় লাগবে বলেও জানান তিনি।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *