সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / বীরকন্যা প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন তিশা

বীরকন্যা প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন তিশা

চিত্র-বিচিত্র ডেস্ক যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতাকে ঘিরে কাছাকাছি সময়ে দুটি ছবি নির্মাণ হচ্ছে। সরকারি অনুদানে নির্মিত এই ছবিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।এ ছবিতে বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে মনোজ প্রামাণিককে দেখা যাবে।
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরে ছবিটির মহরত অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে অনুদানের এই ছবিটি নির্মাণ হচ্ছে।
মহরত অনুষ্ঠানে সেলিনা হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার।
ছবিটির নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘স্বদেশের স্বাধীনতার জন্য বর্তমান বাংলাদেশের চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিল, সেই ইতিহাসকে ধারণ করে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। আমরা খুব শিগগিরই এর শুটিং শুর করব। পরিকল্পনা আছে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই কাজে নামার।’
জানা যায়, চলচ্চিত্রটিতে তিশা ও মনোজের পাশাপাশি আরও অভিনয় করছেন মান্নান হীরা, মৃন্ময়ী রূপকথা, কামরুজ্জামান তাপু, ইন্দ্রাণী ঘটক, অমিত রঞ্জন দে, সুচয় আমিন, পাশা মোস্তফা কামাল, মিজান রহমান, আহমেদ আলী, নাজমুল বাবু, সুধাংশু তালুকদার, আরিফুল ইসলাম হাবিব, পংকজ মজুমদার, তামিমা তিথি প্রমুখ।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে পুকুরে আটকে পড়া গন্ধগোকুল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে পুকুরে আটকে পড়া বিপন্ন প্রজাতির একটি গন্ধগোকুল উদ্ধার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *