সদ্য সংবাদ
Home / জলবায়ু ও পরিবেশ / বাগবাটি ইছামতী নদী থেকে বালু উত্তোলন হুমকির মুখে গাড়দহ ব্রীজ ও আশ্রয়ন প্রকল্প

বাগবাটি ইছামতী নদী থেকে বালু উত্তোলন হুমকির মুখে গাড়দহ ব্রীজ ও আশ্রয়ন প্রকল্প


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট: ১০১৮ ঘন্টা: ২৬ এপ্রিল: ২০২১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের গাড়দহ ব্রীজের উত্তরে কানগাতি আশ্রয়ন প্রকল্পের পাশে ইছামতী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে স্থানীয় মাদক ব্যবসায়ী নুরুল ইসলাম মল্লিক গং এর বিরুদ্ধে ।
সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন ধরে ইছামতি নদী থেকে প্রতিদিন ৩০/৪০টি ট্রাকযোগে অবৈধভাবে বালু/মাটি কেটে রমরমা বানিজ্য করছে স্থানীয় নুরুল ইসলাম মল্লিক ও তারিকুল ইসলাম মল্লিক গং। এতে করে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নব-নির্মিত আশ্রয়ন প্রকল্প ও গাড়দহ ব্রীজসহ আশপাশের বসতবাড়ি এবং আবাদী জমি ভেঙে নদী গর্ভে বিলীন হওয়ার আশংকা করছেন স্থানীয়রা ।
এবিষয়ে জানতে চাইলে নুরুল ইসলাম মল্লিক বলেন, সবাইকে ম্যানেজ করেই নদী থেকে বালু উত্তোলন করছি। আপনি রিপোর্ট করলে আমার কিছুই হবে না।
এ বিষয়ে বাগবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি আমি উর্ধতন কর্মকর্তাকে একাধিক বার অবগত করেছি। কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার পারভেজ এ বিষয়ে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীরা খুব ধূর্ত ও চালাক। আমরা একাধিকবার জরিমানা ও মামলা করেছি তারপরও থামানো যাচ্ছে না অবৈধভাবে বালু উত্তোলনকারীদের। আমাদের যাওয়া দেখে তারা সবকিছু ফেলে পালিয়ে যায়। তাছাড়াও তারা কৌশল অবলম্বন করে দিনের পরিবর্তে রাতে বালু উত্তোলন করে বলে অভিযোগ পেয়েছি । দ্রæতই তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্হা নেয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *