সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ঈদের আমেজ

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ঈদের আমেজ

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ:  দেশের সবচেয়ে ব্যস্ততম রুটগুলোর অন্যতম বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ঈদের আমেজ বিরাজ করছে। দু একটি পণ্যবাহী ট্রাক ছাড়া কোন প্রকার যানবাহন চলাচল করছে না এ মহাসড়কে।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরের দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ গোলচত্বর, মুলিবাড়ী, কড্ডার মোড় ও নলকা এলাকায় ঈদের দিনের মতো নীরবতা লক্ষ্য করা গেছে। পাশাপাশি জেলার অন্য মহাসড়কগুলোতেও সুনশান নীরবতা দেখা যায়। উত্তরাঞ্চলের সবচেয়ে ব্যস্ততম হাটিকুমরুল গোলচত্বর এলাকাও নেই কোন অতিরিক্ত যানবাহন ও মানুষের শোরগোল।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উত্তরাঞ্চলের রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলা এবং খুলনা বিভাগের ৫ জেলার যানবাহন চলাচল করে সিরাজগঞ্জের উপর দিয়েই। রাজশাহী, বগুড়া ও পাবনার তিনটি রুট এসে হাটিকুমরুল গোলচত্বর এলাকায় মিলিত হয়েছে এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় চলে গেছে। এ কারণে এই মহাসড়কগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে প্রতিদিন গড়ে ৩০ থেকে ৩৫ হাজার গাড়ী চলাচল করে।  হাজার হাজার যান চলাচলের এ সড়কটিতে বেশিরভাগ সময়ই যানজট আবার কখনো ধীরগতি থাকে। রাতদিন ২৪ ঘন্টা ব্যস্ততম এসব মহাসড়ক ঈদের দিনেই শুধু নীরবতা বিরাজ করে।

দ্বিতীয় ধাপের কোভিড-১৯ সংক্রমণরোধে সরকার ঘোষিত লকডাউনে সেই ঈদের দিনের মতোই মনে হচ্ছে এ মহাসড়কটিতে। দু-একটি পণ্যবাহী ট্রাক এবং কদাচি প্রাইভেট কার চলাচল করতে দেখা গেলেও বাস বা অন্য কোন পরিবহণ চলাচল সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে।

কড্ডার মোড় এলাকার শ্রমিক নেতা ফিরোজ শেখ, সয়দাবাদের এলাকার কাপড় ব্যবসায়ী আশরাফুল ইসলাম, কোনাবাড়ির কলেজ শিক্ষক জাকির হোসেন জিহাদসহ অনেকেই বলেন, আজ বুধবার সকাল থেকেই এ মহাসড়কটি সম্পূর্ণ ফাঁকা রয়েছে। মাঝে মাঝে মালবাহী ট্রাক, দু একটি প্রাইভেট কার চলাচল করতে দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন যমুনাপ্রবাহ.কমকে জানান, বর্তমানে রাস্তা সম্পূর্ণ ফাঁকা রয়েছে। সকালের দিকে কিছু পণ্যবাহী পরিবহণের চাপ ছিল। দুপুরের পর সেই চাপটা কমে গেছে। এখন ঈদের দিনের মতোই পরিবেশ বিরাজ করছে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে। তারপরও পুলিশ মাঠে রয়েছে। কোথা কোন যাত্রীবাহী পরিবহণ দেখলে সেটাকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী বলেন, যমুনাপ্রবাহ.কমকে জানান হাটিকুমরুল গোলচত্বর থেকে বগুড়া, রাজশাহী ও পাবনা রুটে কোন যাত্রীবাহী বাস চলাচল করতে দেয়া হচ্ছে না। পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোথাও সরকারি বিধি নিষেধ অমান্য করে যানবাহন চলাচল করলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *