Home / Uncategorized / ফলাফল জানি, তবুও গণতন্ত্র রক্ষায় আমরা নির্বাচনে আছি: দুুুলু

ফলাফল জানি, তবুও গণতন্ত্র রক্ষায় আমরা নির্বাচনে আছি: দুুুলু

বক্তব্য রাখছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ইতিপূর্বে রাজশাহী বিভাগের ৩৯টি আসনের মধ্যে আমরা ৩৮টি আমরা পেলেও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনটি আমরা পাইনি। এ আসনটির ফলাফল আমরা জানি। তবুও সংবিধান, গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আমরা নির্বাচনে অংশ নিয়েছি। শেষ পর্যন্ত নির্বাচনে থাকতে চাই। আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনী সমাবেশে হামলা, প্রচারণায় বাঁধাসহ বিভিন্ন অভিযোগ এনে তিনি বলেন, ধানের  ও শীষের প্রার্থীকে স্বাভাবিকভাবে প্রচারণা গণসংযোগ করতে দেয়া হচ্ছে না। নির্ধারিত নির্বাচনী সভায় হামলা চালিয়ে ভন্ডুল করছে আওয়ামী সন্ত্রাসীরা। এটা নির্বাচন নাকি প্রহসন।

শুক্রবার (০৬ নভেম্বর) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধি মহল্লায় বিএনপি’র কেন্দ্রীয় নেতা আব্দুল মান্নান তালুকদারের বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রুহুল কুদ্দুস তালুকদার দুলু আরও বলেন, শুধু কাজিপুর নয়, নওগাঁ ও পাবনার উপ-নির্বাচনেও প্রচরাণায় বাঁধা, হামলা, মামলা ও নির্যাতন চালিয়েছে আওয়ামীলীগ। বিএনপিকে সুষ্ঠুভাবে কোথাও নির্বাচনী প্রচারণা চালাতে দেয়া হয়নি। এই তিন-চারটি সিটে হারলে কি আওয়ামীলীগ ক্ষমতাচ্যুত হতো না, জিতলে বিএনপিও ক্ষমতায় বসতে পারতো না। তারপরও কিসের এত ভয়? আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচনকে ভয় পায়।

ইভিএম প্রসঙ্গে দুলু বলেন, যে দেশে ইভিএম চালু হয়েছে, সেই জার্মানীতেই তা বাতিল করা হয়েছে। তবে এখানে কেন ইভিএম। ইভিএমে প্রিজাইডিং অফিসার ইচ্ছে করলেই একাই ৫শ ভোট দিতে পারবেন।

সাংবাদিক সম্মেলনে বিএনপি প্রার্থী সেলিম রেজা অভিযোগ করে বলেন, পুরো নির্বাচনী এলাকায় চলছে আওয়ামী সন্ত্রাসীদের একচ্ছত্র তান্ডব। আমাকে তিনদিন ঘর থেকে বের হতে দেয়া হয়নি। লুকিয়ে গোপনে বাড়ি থেকে বেরিয়ে অন্য এলাকায় এসে নির্বাচনী প্রচারণা চালানোর চেষ্টা করছি। সেখানেও বাঁধা দেয়া হচ্ছে। এসব বিষয় নির্বাচন কমিশনারকে লিখিত অভিযোগ দেয়া হলেও সুষ্ঠু কোন সমাধান বা বিচার পাইনি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি রকিবুল হাসান রতন, যুগ্ন সম্পাদক ভিপি শামীম, রাশেদুল হাসান রঞ্জন, হারুন-অর-রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, কাজিপুর উপজেলা বিএনপি’র আহবায়ক রহমতুল্লাহ আইয়ুব প্রমূখ।

About jamuna

আবার চেষ্টা করুন

নয় মাসে জাতীয় রাজনীতির দুই নক্ষত্র হারালো সিরাজগঞ্জ

স্বপন চন্দ্র দাস যমুনাপ্রবাহ.কম : মোহাম্মদ নাসিমের ও এইচ.টি ইমাম-সিরাজগঞ্জের দুই কৃতি সন্তান দীর্ঘদিন ধরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *