সদ্য সংবাদ
Home / করোনা সংবাদ / প্রধানমন্ত্রীর অনুদান পেলেন সিরাজগঞ্জের ৯৮ সাংস্কৃতিকর্মী

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন সিরাজগঞ্জের ৯৮ সাংস্কৃতিকর্মী

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট সময়: ০১৫৩ ঘন্টা: ৩০ এপ্রিল: ২০২১

সিরাজগঞ্জে: করোনা ভাইরাসাতে কর্মহীন হয়ে পড়া শিল্পী, কলাকুশলী ও কবি সাহিত্যিকদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বরাদ্দকৃত অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা তিনটার দিকে শহরে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত এক অনুষ্ঠানে এসব চেক বিতরণ করেন জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি ও জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদ।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, করোনা পরিস্থিতিতে সরকার দুস্থ ও অসহায় মানুষের পাশে আছে। করোনা মোকাবেলায় সরকারের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সেক্টরে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। তিনি ইতোমধ্যে ৩৮ লাখ মানুষকে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন। জেলা প্রশাসক করোনাভাইরাস প্রতিরোধে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে প্রত্যেক কর্মহীন শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিকদের মধ্যে ১০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুনীর হোসেনের সভাপতিত্বতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন, শিল্পকলা একাডেমীর সদস্য নাট্য ব্যক্তিত্ব আসাদ উদ্দিন পবলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ প্রমূখ। প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ৯৮ জন শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিক প্রত্যেককে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ৯ লাখ ৮০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

About jamuna

আবার চেষ্টা করুন

অসীম সাহার কবিতা

মানবজন্ম আপডেট সময়: ০৬৫৪ ঘন্টা: ১৩ মে, ২০২১ জন্মান্তরে আমার কোনো বিশ্বাস নেই; তবু যদি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *