Home / সিরাজগঞ্জ / কামারখন্দ / প্রকল্পে অনিয়ম, সড়কের ইট তুলে নতুন করে নির্মাণের নির্দেশ ইউএনওর

প্রকল্পে অনিয়ম, সড়কের ইট তুলে নতুন করে নির্মাণের নির্দেশ ইউএনওর

নিজস্ব প্রতিবেদক, 

যমুনাপ্রবাহ.কম: এস্টিমেট অনুযায়ী কাজ না করায় সিরাজগঞ্জের কামারখন্দে হেরিংবোন বন্ড সড়কের ইট তুলে ফেলে নতুন করে নির্মাণের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা সুলতানা। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে উপজেলার ঝাঐল ইউনিয়নের জয়েন বড়ধুল গ্রামের নির্মিত ১০০০ মিটার হেরিং বোন বন্ড রাস্তা পরিদর্শন শেষে এমন নির্দেশ দেন তিনি।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরের দিকে ইউএনও মেরিনা সুলতানা যমুনাপ্রবাহ.কমকে বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এইচবিবি প্রকল্পের এই রাস্তাটির কাজ সম্পন্ন করা হয়েছিল। সড়কটির বাকি বিল পরিশোধের আগে শুক্রবার বিকেলে রাস্তাটি পরিদর্শন করা হয়। পরিদর্শনে গিয়ে দেখা যায় রাস্তার দুই দিকে দেবে গিয়ে মাঝখানে উঁচু হয়েছে। বৃষ্টির পানি জমে দেবে যাওয়া দুই দিকে কাদা ও পানি জমে আছে।

তিনি বলেন, রাস্তাটির নিচে যে পরিমাণ বালি দেয়ার কথা ছিল সেটা দেয়া হয়নি। বালি রাস্তায় বসে যাওয়ার আগেই ইটের কার্পেটিং করা হয়েছে। এ কারণে দুই দিকে দেবে গেছে। ঠিকাদীর প্রতিষ্ঠানকে ইট তুলে নতুন করে এস্টিমেট অনুযায়ী বালি বসিয়ে কার্পেটিং করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। শনিবার সকাল থেকেই ইতিমধ্যে ওই সড়কটি পূণ:নির্মাণ কাজ শুরু হয়েছে।

এ বিষয়ে ঝাঐল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন ঠান্ডু বলেন, প্রকল্পটির  কাজ শেষ হওয়ার পরে বৃষ্টির পানি জমে সামান্য ক্ষতি হয়েছিল, ইউএনও স্যারের নির্দেশে পূনরায় কাজ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থ বছরে কামারখন্দ উপজেলায় হেরিং বোন বন্ড (এইচবিবি) প্রকল্পের আওতায় গ্রামীন মাটির রাস্তা টেকসই ২য় পর্যায়ে জয়েন বড়ধুল হানিফের বাড়ি হতে খলিলের বাড়ি পর্যন্ত ১০০০ মিটার সড়কটি নির্মাণ করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আশা এন্টারপ্রাইজ ও জে,কে এন্টারপ্রাইজ।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে নজরুল ইসলাম (২২) নামে এক  নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *