Home / রাজনীতি / আওয়ামীলীগ / পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী এ্যাড. কে এম হোসেন আলী হাসানের মতবিনিময়

পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী এ্যাড. কে এম হোসেন আলী হাসানের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম
সিরাজগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মেয়র পদপ্রার্থী জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী বলেছেন, দীর্ঘ ৬৪ বছর ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থেকে সকল আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছি। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সুসংগঠিত করেছি। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালে মানুষের জন্য কাজ করেছি। কখনোই জনপ্রতিনিধি হওয়ার সুযোগ হয়নি। এবার শেষবারের মতো জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবা করার উদ্দেশ্য নিয়ে মেয়র পদে প্রার্থী হয়েছি। নেতাকর্মীদের ভালবাসায় শেখ হাসিনা যদি মনোনয়ন দেন, তবে বিজয়ী হয়ে পৌরবাসীর জন্য নিজেকে উতসর্গ করবো।
রোববার সন্ধ্যায় দত্তবাড়ী এলাকায় নিজ বাসবভনে সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
হোসেন আলী হাসান বলেন, ৭১ মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনেছি। ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর সারাদেশের মতো সিরাজগঞ্জেও জয় বাংলা বলার মানুষ খুঁজে পাওয়া যায়নি। সেই অবস্থাতেও দলকে সুসংগঠিত করতে কাজ করেছি। সেই থেকে আজ পর্যন্তও বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় কাজ করে যাচ্ছি।
তিনি আরও বলেন, দলের কাজিপুর উপজেলা আওয়ামীলীগেরে সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছি। জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক পরে সাংগঠনিক সম্পাদক হিসেবে নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের ঐক্যবদ্ধ করেছি। এরশাদ বিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়ে এসেছি। তারপর তৃণমূলের ভোটে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে নেতাকর্মীদের পাশে থাকার চেষ্টা করেছি। দল যখন বিরোধীদলে তখন আমি সাধারণ সম্পাদক নির্বাচিত হই। জনপ্রতিনিধি হওয়ার জন্য বার বারই আমি দলের কাছে মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়েছি। তারপরও আদর্শচ্যুত হইনি। দলীয় প্রার্থীর পক্ষেই কাজ করেছি।
হাসান বলেন, আমি শেষ বয়সে এসে পৌরবাসীর জন্য কিছু কাজ করতে চাই। সিরাজগঞ্জকে আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে আজ সকলের সামনে হাজির হয়েছি। দল যদি মনোনয়ন দেয় তবে নেতাকর্মীদের সাথে নিয়ে বিজয় ছিনিয়ে আনবো ইনশাল্লাহ। আর বিজয়ী হয়ে পৌরবাসীর ভাগ্যোন্নয়নের পাশাপাশি নিজের দলের নেতাকর্মীদের সুসংগঠিত করতেও কাজ করে যাব।
পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আসাদ উদ্দিন পবলুর সভাপতিত্বে ও যুগ্ন সম্পাদক ওয়াজ করণী লকেটের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুর রশিদ কালু, শহিদুল ইসলাম ফিলিপস্, রাশিদুল হাসান ফঁসি, আব্দুল মান্নান, আব্দুল মজিদ সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী এস এইচ ফিরোজী, যুগ্ন সম্পাদক ইসমাইল হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা আব্দুস সামাদ, মীর হারুন প্রমূখ।
মতবিনিময় সভায় তৃণমূলের ভোটে দলীয় মেয়র প্রার্থী নির্ধারণের দাবী জানান বক্তারা। এ সময় বক্তারা আরও বলেন, দলের নিবেদিত প্রাণ, ত্যাগী, প্রবীণ নেতা এবং দলকে সুসংগঠিত করতে যিনি কাজ করবেন, তাকেই তৃণমূল ভোটাররা নির্বাচিত করে নৌকা প্রতীক নিশ্চিত করবে।

আবার চেষ্টা করুন

নয় মাসে জাতীয় রাজনীতির দুই নক্ষত্র হারালো সিরাজগঞ্জ

স্বপন চন্দ্র দাস যমুনাপ্রবাহ.কম : মোহাম্মদ নাসিমের ও এইচ.টি ইমাম-সিরাজগঞ্জের দুই কৃতি সন্তান দীর্ঘদিন ধরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *