Home / গুরুত্বপূর্ণ / পূণ: নির্বাচনে নিহত কাউন্সিলর তরিকুলের স্ত্রীর বিপুল বিজয়

পূণ: নির্বাচনে নিহত কাউন্সিলর তরিকুলের স্ত্রীর বিপুল বিজয়

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ পৌরসভার নিহত ৬ নং ওয়ার্ডের পূণ: নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন নিহত কাউন্সিলর তরিকুল ইসলাম খানের স্ত্রী মোছা. হাছিনা খানম। তার এই জয়ে প্রথমবারের মতো কোন নারী সরাসরি কাউন্সিলর পদে নির্বাচিত হলেন।

রোববার (২৮শে ফেব্রুয়ারী) পূণ:নির্বাচন শেষে ভোটগণনা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়। এতে ডালিম প্রতিকে ৫ হাজার ৫০৪ ভোট পেয়ে বিজয়ী হন হাছিনা খানম। প্রতিদ্বন্দ্বীদের মধ্যে তরিকুল খুনের প্রধান আসামী শাহাদৎ হোসেন বুদ্দিন উটপাখি প্রতিকে পেয়েছেন ১৩ ভোট, রাশিদুল হাসান ফসি ব্ল্যাকবোর্ড প্রতিকে ৪ ভোট, ব্রীজ প্রতিকে সাইফুল ইসলাম এবং পানির বোতল প্রতিকে এস এম শাহাদত হোসেন ৩ ভোট করে এবং এস এম তারেক রহমান পাঞ্জাবি প্রতিকে ২ ভোট পেয়েছেন।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো. আবুল হোসেন রাতে বাংলানিউজকে জানান, ৬ নং ওয়ার্ডের পূণ: নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৪টি কেন্দ্রের ফলাফলে নিহত কাউন্সিলর তরিকুল ইসলাম খানের স্ত্রী হাছিনা খানম বিজয়ী হয়েছেন।

এদিকে হাছিনা খানমের এই বিজয়ে সিরাজগঞ্জ পৌরসভার ইতিহাসে প্রথম কোন নারী সরাসরি কাউন্সিলর পদে বিজয়ী হলেন। এর আগে ১৬ জানুয়ারি নির্বাচনে এই পৌরসভার ২ নং ওয়ার্ডে সুলতানা পারভীন স্বপ্না নামের এক নারী সরাসরি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করে হেরে যান।

প্রসঙ্গত, গত ১৬ই জানুয়ারী সিরাজগঞ্জ পৌর নির্বাচনে  ৬নং ওয়ার্ডে তরিকুল ইসলাম খান ৮৫ ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হন। ফলাফল ঘোষনার সময় পরাজিত প্রার্থী শাহাদাৎ হোসেন বুদ্দিনের সমর্থকরা তার উপর হামলা চালায় এবং ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এরপর এ ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য ঘোষনা করে পূণ: নির্বাচনের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

About jamuna

আবার চেষ্টা করুন

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি নিয়ে শঙ্কা উল্লাপাড়ার শাহীনূরের

উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম উল্লাপাড়া: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পাটধারী গ্রামের কৃষি দিনমজুর খলিলুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *