সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / কাজিপুর / পাওনা টাকা চাইতে গেলে সংবাদ প্রকাশের ভয় দেখানের অভিযোগ এক সাংবাদিকের বিরুদ্ধে

পাওনা টাকা চাইতে গেলে সংবাদ প্রকাশের ভয় দেখানের অভিযোগ এক সাংবাদিকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

যমুনাপ্রবাহ.কম: ধান ব্যবসায়ী থেকে রাতারাতি সাংবাদিক হয়ে যাওয়া সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কোরবান আলীর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পাওনাদাররা পাওনা টাকা চাইতে গেলেই সংবাদ প্রকাশের ভয় দেখান বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর বেশ কয়েকজন ভুক্তভোগীর লিখিত অভিযোগ সূত্রে এমন তথ্য জানা যায়।

অভিযোগে উল্লেখ করা হয়, কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের কবিহার গ্রামের আব্দুস সোবাহানের ছেলে কোরবান আলী (৪৮) দীর্ঘদিন ধরে ধানের ব্যবসা করে আসছিলেন। তার ব্যবসার কথা বলে বিভিন্ন সময় মানুষের কাছ থেকে টাকা ধার নিতেন আবার অনেক কৃষকের কাছ থেকে ২০/১০০ মণ পর্যন্ত ধান বাকিতে নিতেন। ধার কিংবা ধান বিক্রির পাওনা টাকা পরিশোধ না করে নানা ছলচাতুরী আশ্রয় নিয়ে আসছিলেন। এভাবে ৪/৫ বছর ধরেই তিনি চালিতাডাঙ্গা ইউনিয়নের বরর্শীভাঙ্গা, সাতকয়া, কবিহারসহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন।

এ অবস্থায় প্রায় বছরখানেক আগে তিনি একটি পত্রিকার সাংবাদিকতার কার্ড ঝুলিয়ে নিজেকে সাংবাদিক পরিচয় দিতে থাকেন। পাওনাদাররা তার কাছে টাকা চাইতে গেলে তিনি সংবাদ প্রকাশের ভয় দেখান আবার কখনো কখনো মামলা দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার ভয়ও দেখান। তার কাছে পাওনা টাকা চাওয়ায় আব্দুল হামিদ নামে এক ব্যক্তি বিরুদ্ধে একাধিক মিথ্যা সংবাদ প্রকাশ করিয়ে তাকে হয়রানি করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত কোরবান আলী বলেন, আমি গত ডিসেম্বর মাসে দৈনিক সিরাজগঞ্জ বার্তার সাংবাদিক হয়েছি। আব্দুল হামিদ নামে একজনের বিরুদ্ধে একটি মানববন্ধন করেছে এলাকার লোকজন। এ কারণে তিনি আমার বিরুদ্ধে ভুয়া অভিযোগ দিয়েছেন।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *